শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডাচ কোচের কড়া সমালোচনা করলেন মেসি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ০৮:৫৭ পিএম

শেয়ার করুন:

ডাচ কোচের কড়া সমালোচনা করলেন মেসি

বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ডাচদের টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। এর পরেই নেদারল্যান্ডস কোচ লুই ফান গালের কড়া সমালোচনা করলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। জানালেন, শুধু আকাশে বল ভাসানো ছাড়া আর কোনো কৌশল দেখা যায়নি নেদারল্যান্ডসের খেলায়। এর সঙ্গে দল যেভাবে চাপের মুখে মাথা ঠান্ডা রেখে জিতেছে সেটারও প্রশংসা করেছেন ‘এলএমটেন’।

গত রাতের ম্যাচের পর ডাচদের রিজার্ভ বেঞ্চের কিছুটা দূরে দাঁড়িয়ে দুই হাতের পাশে কান রেখে উচ্ছ্বাস করতে দেখা যায় মেসিকে। যা দেখে অনেকেই মনে করেছেন, নেদারল্যান্ডসকে কটাক্ষ করার জন্যেই এই কাজ করেছেন এই ক্ষুদে জাদুকর।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মরক্কোর বিপক্ষে একাদশে নেই রোনালদো

ডাচদের বিপক্ষে ম্যাচের পর মেসি বলেন, ‘ফান হাল বলেছিলেন তার দল ভাল ফুটবল খেলেছে। তবে ওরা যা করেছে তা হল, লম্বা ফুটবলারদের সামনে দাঁড় করিয়ে দিয়ে লং বল খেলেছে। তারপরও জিতেছি আমরা। আর্জেন্টিনা বিশ্বকাপের শেষ চারে গিয়েছে কারণ তারা প্রত্যেকটা ম্যাচেই উৎসাহের সঙ্গে খেলেছে। এর জন্যেই এই দল বিশ্বের অন্যতম সেরা। ম্যাচটা জিতে আমরা খুব খুশি’।

শ্বাসরুদ্ধকর ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের পর দলের খেলায় বেশ খুশি মেসি। তবে ম্যাচ শেষে রেফারির প্রতি বিরূপ প্রতিক্রিয়া প্রকাশ করতে দেখা যায় মেসিকে। ম্যাচ চলাকালীন সময়ে মেসির সঙ্গে বাকবিতণ্ডা করতেও দেখা যায় রেফারিকে। এই প্রসঙ্গে মেসি বলেন, ‘রেফারি সম্পর্কে আমি কিছু বলতে চাই না। কারণ সবার সামনে যা বলব সেটা সত্যি হবে না। আমার মনে হয় ফিফার ভেবে দেখা উচিত, এই রকম ম্যাচে এই ধরনের রেফারিকে দায়িত্ব দেওয়া ঠিক কিনা? এমন রেফারিকে দায়িত্ব দেওয়া সঠিক হবে না, যে কাজটার যোগ্য নয়’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- কঠিন লড়াইয়ে ফ্রান্স-ইংল্যান্ড, রেকর্ড গড়ার সুযোগ এমবাপ্পেদের

তাছাড়াও গতকালের ম্যাচে মাঠে নামার আগেই রেফারি নিয়ে প্রশ্ন উঠেছিল মেসিদের মনে। সেটাও জানিয়েছেন এই তারকা ফুটবলার। বলেন, ‘রেফারির নাম দেখে ম্যাচ শুরুর আগেই আমরা ভয়ে ছিলাম। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে এই ধরনের রেফারিকে দায়িত্ব দেওয়াই ঠিক নয়’ে

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর