শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

মেসি বন্দনায় পুরো বিশ্ব

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:৪৮ পিএম

শেয়ার করুন:

মেসি বন্দনায় পুরো বিশ্ব

অস্ট্রেলিয়ার রক্ষণ কৌশলে মেসিসহ গোটা আলবেসেলিস্তা আক্রমণভাগ যখন স্থবির, ঠিক তখনই দায়িত্বটা নিজের কাঁধে তুলে নেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচের ৩৫তম মিনিটে এই ক্ষুদে জাদুকর নিখুঁত শটে দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে বল জালে পাঠিয়ে প্রথমবারের মতো দলকে আনন্দের উপলক্ষ্য এনে দেন। এরপর অজি গোলরক্ষের ভুলে দলকে দুই গোলের লিড এনে দেন আলভারেজ।

শেষদিকে সকারুজরা খেলায় ফেরার চেষ্টা করলেও আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ ও ডিফেন্ডার লিসান্দ্রো মার্তিনেজের নৈপুণ্যে তা আর হয়নি। সবশেষ দুই গোলের জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে মাঠ ছাড়ে লিওনেল স্ক্যালোনির দল।


বিজ্ঞাপন


অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ষোলোর এই লড়াইয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মেসি। এরসঙ্গে দারুণ নজিরের সাক্ষী রাখেন কাতারের আহমদ বিন আলি স্টেডিয়ামকে। ক্যারিয়ারের হাজারতম ম্যাচে দিয়োগো ম্যারাডোনার রেকর্ডকে ছাপিয়ে গেলেন সর্বকালের অন্যতম সেরা লিওনেল মেসি। তার এই অনন্য রেকর্ডের দিনে তিনি আনন্দে ভাসিয়েছেন গোটা বিশ্বকে।

নকআউট পর্বের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনার রুদ্ধশ্বাস জয়ের পর সোশ্যাল মিডিয়ায় চলছে ‘মেসি বন্দনা’। ঐতিহাসিক এই জয়ের পর ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে টুইট করেন, ‘মেসিই নায়ক’। সাবেক কলম্বিয়ান গোলরক্ষক রেনি হিগুয়েতার টুইটে জানান, ‘আরও একজন মেসিকে দেখতে হলে অনেক জন্ম অপেক্ষা করতে হবে’। কিংবদন্তি গ্যারি লিনেকার লিখেছেন, ‘মেসি ম্যাচে, মেসি ম্যাজিক দেখার সুযোগ হল’।


বিজ্ঞাপন


২০১৮ রাশিয়া বিশ্বকাপে নকআউট পর্ব থেকে বিদায় নিয়েছিল আলবেসেলিস্তারা। তবে কাতারে বদলে গিয়েছে সেই অতীত। পোল্যান্ডকে হারিয়ে নকআউটে ঠাই, এরপর অজিদের পরাজিত করে কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তা পাকাপাকি করে ফেলল লিওনেল মেসির দল। ক্যারিয়ারের হাজারতম ম্যাচে আলো ছড়িয়ে তাই মেসি আবারো বুঝিয়ে দিলেন দলটির প্রাণশক্তি তিনিই।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর