বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

বিশ্বকাপ ব্যর্থতায় পদত্যাগ করলেন পর্তুগাল কোচ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২, ০৩:০১ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপ ব্যর্থতায় পদত্যাগ করলেন পর্তুগাল কোচ

উত্তর আফ্রিকার দেশ মরক্কোর কাছে হেরে কাতার বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পর্তুগাল। বিশ্বকাপ থেকে বিদায়ের ৫ দিন পরই কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন ফার্নান্দো সান্তোস। পর্তুগিজ ফুটবল ফেডারেশনের এক বিবৃতিতে সান্তোসের পদত্যাগের বিষয়টি জানানো হয়।

কাতার বিশ্বকাপে পর্তুগালের পারফরম্যান্স সমর্থকদের বেশ ভালোভাবেই হতাশ করেছে। কোয়ার্টার ফাইনালের ম্যাচে মরক্কোর বিপক্ষে হেরে বিশ্বকাপ স্বপ্ন ভঙ্গ হয় রোনালদোর। তাছাড়াও বিশ্বকাপ চলাকালীন সময়ে সান্তোসের সঙ্গে রোনালদোর ঠাণ্ডা লড়াই নিয়েও আলোচনার কমতি ছিল না। সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের শেষ ষোলো ও মরক্কোর সঙ্গে কোয়ার্টার ফাইনালের ম্যাচে রোনালদোকে প্রথম একাদশে রাখেননি সান্তোস। সুইসদের বিপক্ষে ‘সিআর সেভেন’ প্রথম একাদশে না থাকলেও ৬-১ ব্যবধানে ম্যাচ জেতায় সান্তোস মরক্কো ম্যাচেও একই পরিকল্পনা সাজান। তবে তাতে কোনো লাভ হয়নি। মরক্কোর বিপক্ষে পরে নেমেও দলকে জেতাতে পারেননি রোনালদো। সান্তোসের এই সিদ্ধান্তে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয় ফুটবল মহলে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসিকে নিয়ে আর্জেন্টাইন শিবিরে উদ্বেগ

বিশ্বকাপ থেকে বিদায়ের পর রোনালদোর সঙ্গে সান্তোসকে নিয়ে বিতর্কের মাঝেই পর্তুগালের কোচের দায়িত্ব কাঁধ থেকে নামিয়ে ফেললেন ফার্নান্দো। ৮ বছর পর তিনি সরে দাঁড়ালেন পর্তুগাল কোচের পদ থেকে। তার দায়িত্বকালেই ২০১৬ সালে ইউরো কাপ জিতেছিল পর্তুগাল। ২০১৯ সালে তার কোচিংয়েই পর্তুগিজরা জেতে উয়েফা নেশনস লিগ।

সান্তোসের পর কে হতে যাচ্ছেন পর্তুগালের নতুন কোচ কে হবে, তা এখনও ঘোষণা করেনি দেশটির ফুটবল ফেডারেশন। তবে যিনিই হবেন নতুন কোচ, তাকে সিদ্ধান্ত নিতে হবে জাতীয় দলে রোনালদোর ভবিষ্যত কেমন হতে চলেছে। উল্লেখ্য, সান্তোসের সঙ্গে পর্তুগালের চুক্তি ছিল ২০২৪ সালের ইউরো কাপ পর্যন্ত। তবে ২ বছর আগেই নিজের পদ থেকে সরে দাঁড়ালেন সান্তোস।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর