সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

আর্জেন্টিনার ইতিহাস কেড়ে নিল ‘আরব ঝড়’

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ০৭:৪৮ পিএম

শেয়ার করুন:

আর্জেন্টিনার ইতিহাস কেড়ে নিল ‘আরব ঝড়’

কাতারে রেকর্ড গড়া হলো না লিওনেল মেসির আর্জেন্টিনার। আন্তর্জাতিক ফুটবলে প্রায় ৪০ মাস পর হারের স্বাদ পেতে হলো দলটিকে। ভাঙ্গা হলো না ইতালির টানা ৩৭ ম্যাচে জয়ের রেকর্ড।

সবশেষ ২০১৯ সালের জুলাইতে কোপা আমেরিকায় ব্রাজিলের বিপক্ষে হার দেখেছিল আলবেসেলিস্তেরা। মেসিদের সামনে সুযোগ ছিল আর মাত্র ১ ম্যাচ জিতে অথবা ড্র করে ‘দ্যা ব্লুজদের’ রেকর্ডে ভাগ বসানোর। তবে বিশ্বকাপ মঞ্চে সৌদি আরব কেড়ে নিল সেই রেকর্ড গড়ার স্বাদ।


বিজ্ঞাপন


আরও পড়ুন- যে কারণে হারল আর্জেন্টিনা

কাতারের লুসাইল স্টেডিয়ামে বিকেল ৪টায় ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে এশিয়ার পরাশক্তি সৌদি আরবের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে দশম মিনিটে প্রথম গোল আদায় করে নেন মেসি। তবে এরপরই যেন খেই হারিয়ে বসে স্ক্যালোনি শিষ্যরা। সৌদি ফরোয়ার্ডদের মুহুর্মুহু আক্রমণে কোণঠাসা হয়ে পরে আর্জেন্টিনার রক্ষণভাগ। যার ফলও খুব দ্রুত পেয়ে যায় তেলসমৃদ্ধ দেশটি।

১-০ গোলের লিড নিয়ে বিরতি থেকে ফিরে আরব দেশটির কাছে দ্রুত দুই গোল হজম করে মেসি-ডি মারিয়ারা। এরপর ম্যাচে ফেরার শত চেষ্টা করেও ব্যর্থ হয় আর্জেন্টিনা। ফলে টানা ৩৬ ম্যাচের অপরাজেয় যাত্রা থেমে যায় আলবেসেলিস্তাদের।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বকাপে প্রথম ম্যাচে আগেও পাঁচবার হেরেছিল আর্জেন্টিনা

বিশ্বকাপের মিশন শুরু হওয়ার আগে প্রস্তুতি ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৩৬তম জয় পায় আর্জেন্টিনা। এরপর ধরেই নেওয়া হয়েছিল সৌদির বিপক্ষে জয় পেলেই ভাঙবে ২০১৮-২০২১ সাল পর্যন্ত ইতালির টানা ৩৭ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর