বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভ্যালেন্সিয়ার নৈপুণ্যে গোলশূন্য ড্র নেদারল্যান্ডস-ইকুয়েডর ম্যাচ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২, ১১:৫৬ পিএম

শেয়ার করুন:

ভ্যালেন্সিয়ার নৈপুণ্যে গোলশূন্য ড্র নেদারল্যান্ডস-ইকুয়েডর ম্যাচ

জিতলেই প্রথম দল হিসেবে নিশ্চিত হবে দ্বিতীয় রাউন্ডের টিকিট, এমন সমীকরণের ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামে নেদারল্যান্ডস। তবে হাড্ডাহাড্ডি লড়াইয়ের এই ম্যাচে জয় পায়নি কোন দলই। ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচটি।

কাতারের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শুক্রবার ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় এই দুই দল। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দুই দল। যার ফলও পেয়ে যায় ডাচরা। ষষ্ঠ মিনিটে ক্লাসেনের কাছ থেকে পাওয়া বলে জোরালো শটে লক্ষ্যভেদ করেন হাকপো। চলতি আসরে ডাচ উইঙ্গারের এটি দ্বিতীয় গোল। এরপর আর কোনও দল গোল করতে না পারায় ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ডাচরা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- প্রথম দল হিসেবে বিশ্বকাপ থেকে বিদায় নিল কাতার

বিরতি থেকে ফিরেই ম্যাচে ঘুরে দাঁড়ায় ইকুয়েডর। এনার ভ্যালেন্সিয়ার গোলে সমতায় ফেরে দলটি। ম্যাচের ৫৯তম মিনিটে এগিয়ে যেতে পারত ইকুয়েডর। ভালেন্সিয়ার শট ভার্জিল ফন ডাইক ফিরিয়ে দেওয়ার পর প্লাতার বুলেট গতির শট ক্রসবারে লেগে ফেরত আসায় ব্যর্থ হয় সেই চেষ্টা। এরপর আর কোনও দল গোল করতে না পারায় ১-১ গোলের ব্যবধান নিয়ে মাঠ ছাড়ে এই দুই দল।

আরও পড়ুন- যে সমীকরণে পরের রাউন্ডে যেতে পারে আর্জেন্টিনা

এই ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে নেদারল্যান্ডস। সমান পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে ইকুয়েডর। ৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান সেনেগালের। আর টানা দুই হারে কাতারের পয়েন্ট শূন্য। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার পর প্রথম স্বাগতিক দেশ হিসেবে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল তারা।


বিজ্ঞাপন


এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর