সোমবার, ৪ মার্চ, ২০২৪, ঢাকা

কাতারে হয়রানির শিকার আমেরিকান সাংবাদিক

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৯:০১ এএম

শেয়ার করুন:

কাতারে হয়রানির শিকার আমেরিকান সাংবাদিক

সমালোচনা যেন পিছু ছাড়ছে না আয়োজক দেশ কাতারকে। ড্যানিশ সাংবাদিকের ক্যামেরা ভেঙে ফেলার হুমকি দেওয়ার পর এবার নতুন করে এক আমেরিকান সাংবাদিককে পড়তে হল নিরাপত্তারক্ষীর হয়রানিতে। আরব দেশটিতে বিশ্বকাপ মিডিয়া সেন্টারে দেয়ালের একটি স্লোগানের ছবি তোলার পরই ওই সাংবাদিককে তা মুছে ফেলতে বলেন এক নিরাপত্তারক্ষী।

২০ নভেম্বর (রোববার) কাতার-ইকুয়েডরের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের বিশ্বকাপের। এর আগে দেশটিতে নিরাপত্তার কড়াকড়িতে সাংবাদিকদের হয়রানি জাগাচ্ছে শঙ্কা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে

গত সপ্তাহ থেকেই কাতারে ঢুকতে শুরু করেছেন খেলোয়াড়, স্টাফ ও সংবাদকর্মীরা। কিন্তু সবাই যে দেশটিতে উষ্ণ অভ্যর্থনা পাচ্ছেন, এমন নয়। আমেরিকান সাংবাদিক গ্র্যান্ট ওয়াহল এনিয়ে নিজের শঙ্কা প্রকাশ করেছেন।

কাতারের মিডিয়া সেন্টারের দেয়ালে লেখা ছিল ‘নাউ ইজ অল’ স্লোগান। যা ২০১৪ সালে সোচিতে অনুষ্ঠিত শীতকালীন অলিম্পিক গেমসের ‘হট, কুল ইয়র্স’ স্লোগানের কথা মনে করিয়ে দেয় ওয়াহলকে। কিন্তু এরপরই ঘটে বিপত্তি। ছবিটি তোলার পর একজন নিরাপত্তারক্ষী তার কাছে এসে বলেন, ‘ছবি তোলার অনুমতি নেই, স্যার’। তার এই নিষেধে নারাজ ছিলেন ওই আমেরিকান। এরপর আবারও নিরাপত্তারক্ষীর তাকে বলেন, ‘দয়া করে এটা ডিলিট করুন, স্যার’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ফ্রান্স বিশ্বকাপ দলে নতুন মুখ

এর আগে মঙ্গলবার কাতারের নিরাপত্তারক্ষীদের কাছে হয়রানির শিকার হন ড্যানিশ সংবাদকর্মী রাসমাস ট্যানথোল্ডট। এমনকি তার ক্যামেরা ভেঙে ফেলারও হুমকি দেওয়া হয়। পরে অবশ্য সেই ঘটনায় রাসমাসের কাছে ক্ষমা চায় আয়োজক কমিটি ও নিরাপত্তারক্ষীরা।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর