রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

কাতার বিশ্বকাপ খেলতে পারবেন না ডি পল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ জুলাই ২০২২, ০৮:৩২ পিএম

শেয়ার করুন:

কাতার বিশ্বকাপ খেলতে পারবেন না ডি পল

আর্জেন্টিনার মধ্যমাঠের সবচেয়ে বড় আস্থার নাম রদ্রিগো ডি পল। তিনি মাঝমাঠে থাকা মানেই ফরোয়ার্ডদের একের পর পাস পাওয়া নিশ্চিত। সেটার প্রমাণ তিনি গত কোপা আমেরিকায়ও ভালোভাবেই দিয়েছেন। ২০২১ সালের সবশেষ কোপা আমেরিকায়  ডি পলের লম্বা পাস ধরে ডি মারিয়ার একমাত্র গোলেই শিরোপা ঘরে তুলে আলবিসেলেস্তেরা। তবে কাতার বিশ্বকাপে আতলেতিকো মাদ্রিদের এ তারকাকে নাও পেতে পারে লিওনেল মেসির দল। স্ত্রীর সঙ্গে মামলা সংক্রান্ত জটিলতায় মরুর বুকে বিশ্বকাপ মিস করতে পারেন ডি পল, এমনটাই জানিয়েছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়া।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার নিয়মানুযায়ী কোনো খেলোয়াড়ের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ থাকলে তিনি বিশ্বকাপে অংশ নিতে পারবেন না। এদিকে ২৮ বছর বয়সী আর্জন্টাইন মিডফিল্ডারের বিরুদ্ধে তার সাবেক স্ত্রী ক্যামিলা হোমসের করা ঋণখেলাপির মামলা এখনও ঝুলে আছে। সে হিসেবে বিশ্বকাপের চার মাসের মতো বাকি থাকতে ডি পলের বিশ্বকাপে অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। 


বিজ্ঞাপন


এ ব্যাপারে এএফএ সভাপতি তাপিয়া সম্প্রতি সাংবাদিক মারিয়া ও'ডোনেলের সঙ্গে এক অডিও বার্তায় (রেডিও অনুষ্ঠানের জন্য) বলেন, 'ফিফার নিয়ম অনুযায়ী আমরা যা বুঝি, ডি পল বিশ্বকাপ খেলতে পারবেন না। তার বিরুদ্ধে আদালতে স্ত্রীর অভিযোগ রয়েছে।’ 

তবে এএফএ সভাপতির বিশ্বাস ঠিকই মাঠে দেখা যাবে ডি পলকে। কারণ তিনি মনে করেন বিশ্বকাপের আগে সব ঠিক হয়ে যাবে, 'তবে আমরা শান্ত, আমি ডি পলকে জানি এবং আমি মনে করি এর (বিশ্বকাপ) আগে এটি ঠিক হয়ে যাবে ।’ 

ডি পল বর্তমানে শিল্পী টিনি স্টোসেলের সঙ্গে সম্পর্কে আছেন। এদিকে সন্তানদের দেখভালের বিষয় বিবেচনায় এনে কিছুদিন আগে ঋণখেলাপির মামলা করেন তার সাবেক স্ত্রী হোমস। যে আইনি লড়াই এখনও শেষ হয়নি। গত জুনে মামলাটি করেন হোমস। 

ওই মামলায় ডি পলের কাছে কয়েক মিলিয়ন ইউরো দাবি করেন তার সাবেক স্ত্রী। সম্পত্তির বিভাজন, অর্থনৈতিক ক্ষতিপূরণ এবং তাদের দুই সন্তান ফ্রান্সেসকা এবং বাউটিস্তার দেখভালের বিষয়ও উল্লেখ আছে মামলটিতে। 


বিজ্ঞাপন


ডি পল খেলতে না পারলে মেসির বিশ্বকাপ মিশন বড় ধাক্কা খাবে সেটি বলাই যায়। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর