শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

ফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২২, ০৪:২০ পিএম

শেয়ার করুন:

ফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে কাতার বিশ্বকাপে পা রাখে আর্জেন্টিনা। দুর্দান্ত ফর্মে থাকা আলবিসেলেস্তেরা নিজেদের প্রথম ম্যাচেই সৌদি আরবের বিপক্ষে হোঁচট খায়। বিশ্বকাপে টিকে থাকা অনেকটা অনিশ্চিত ছিল যে দলটির জন্য আজ লুসাইল আইকনিক স্টেডিয়ামে সে দলটিই ফাইনাল খেলতে নামবে। লিওনেল মেসির নেতৃত্বে পুরো দল শক্তির জানান দিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। বিশ্বকাপের তৃতীয় শিরোপা ঘরে তুলতে আর মাত্র একটি জয় দূরে ডিয়েগো ম্যারাডোনার উত্তরসূরিরা। ফাইনালে মাঠে নামার আগে কোচ লিওনেল স্ক্যালোনি শুরুর একাদশ নিয়ে আর্জেন্টাইন সমর্থকদের জন্য স্বস্তির বার্তা দিয়েছেন। 

চোটের কারণে শতভাগ ফিট না থাকায় ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে মাঠে নামেননি আর্জেন্টিনার অন্যতম ভরসার নাম উইঙ্গার আনহেল ডি মারিয়া। ফাইনালের আগে সংবাদ সম্মেলনে কোচ লিওনেল স্ক্যালোনিকে এই উইঙ্গারের খেলার সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হয়। তিনি বলেন, 'ডি মারিয়া ফাইনাল খেলার জন্য ফিট রয়েছে। সে পুরো সপ্তাহ আমাদের সঙ্গে অনুশীলন করেছে এবং সে ফাইনালের জন্য প্রস্তুত।' 


বিজ্ঞাপন


ম্যাচের আগে সংবাদ সম্মেলনে অনেকটা পরিষ্কার জানিয়েছেন প্রথমার্ধ থেকেই মাঠে নামবেন আনহেল ডি মারিয়া। ফলে আলবিসেলেস্তেরা তাদের পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামছে তা অনেকটা পরিষ্কার। 

অপরদিকে আরো স্বস্তির বার্তা হল, সেমিফাইনালে হলুদ কার্ডের খাঁড়ায় খেলতে না পারা অ্যাকুনা ও মন্তিয়েল আজকের ফাইনালে খেলতে পারবেন। 

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: 

 


বিজ্ঞাপন


এমিলিয়ানো মার্টিনেজ

নাহুয়েল মোলিনা , ক্রিস্টিয়ান রোমেরো , নিকোলাস ওটামেন্ডি , লিসান্দ্রো মার্টিনেজ বা অ্যাঞ্জেল ডি মারিয়া , 

মার্কোস আকুনা ; রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার; 

লিওনেল মেসি এবং ইউলিয়ান আলভারেজ।  

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর