স্বপ্নপূরণের শেষ চেষ্টায় মাঠে নামতে প্রস্তুত মেসি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ০৮:৫০ এএম
স্বপ্নপূরণের শেষ চেষ্টায় মাঠে নামতে প্রস্তুত মেসি

কেউ কেউ মনে করেন সময়ের সেরা ফুটবলার, আবার অনেকেই বলেন সর্বকালের সেরা খেলোয়াড়। ক্যারিয়ারের সব তকমাই পাওয়া হয়ে গিয়েছে ফুটবল জাদুকর লিওনেল মেসির। নিজের শেষ বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে কাতারে আজ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে আলবেসেলিস্তারা।

কাতারের লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় সৌদি আরবের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ক্যারিয়ারে পঞ্চমবারের মতো বিশ্ব আসরের মঞ্চ মাতাতে প্রস্তুত মেসি। এর আগেই জানালেন, নিজের শেষ বিশ্বকাপ রঙিন করে রাখতে চান তিনি।

আরও পড়ুন- বিশ্বকাপে লাইবেরিয়া প্রেসিডেন্টের ছেলের গোল

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে আসেন ‘‌এলএমটেন’। যেখানে তার সঙ্গে ছিলেন কোচ স্ক্যালোনি। নিজের শেষ বিশ্বকাপ প্রসঙ্গে তিনি জানান, ‘এটা অসাধারণ একটা মুহূর্ত। সম্ভবত এটাই আমার শেষ বিশ্বকাপ। আমার ও আমাদের স্বপ্নপূরণের এটাই শেষ সুযোগ। এটাই বাস্তবতা’।

কাতার বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর মাঠে গতকাল(মঙ্গলবার) প্রথমবারের মতো সতীর্থদের সঙ্গে শুরু থেকে অনুশীলন করেন মেসি। সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচে তাকে মাঠে পাওয়া যাবে কিনা, এমন প্রশ্নের জবাবে মেসি বলেন, ‘‌শারীরিকভাবে আমি ‍খুবই ভালো অনুভব করছি। আমার মনে হয়, ব্যক্তিগত ও শারীরিকভাবে আমি দারুণ সময়ে আছি এবং আমার কোনো সমস্যা নেই’।

আরও পড়ুন- বদলি ফুটবলার হিসেবে দ্রুততম গোলের রেকর্ড গড়লেন রাশফোর্ড

এবারের বিশ্বকাপে ‘‌সি’ গ্রুপে মেক্সিকো ও পোল্যান্ডের মতো শক্তিশালী দলের বিপক্ষে মাঠে নামার আগে মেসি জানান, ‘‌আমরা প্রস্তুত। আমরা দারুণ উপভোগ করছি এবং বিশ্বকাপে খেলতে পারাটাও এক দারুণ অভিজ্ঞতা’। বর্তমান দলের ওপর মেসির ভরসা বেশ জোরালো। যা তাকে বারবার মনে করিয়ে দেয় ২০১৪ বিশ্বকাপের কথা।

মেসি বলেন, ‘‌এই দলটি আমাকে ২০১৪ বিশ্বকাপের কথা মনে করিয়ে দিচ্ছে। আমরা তখন অনেক একতাবদ্ধ ছিলাম এবং আমাদের কী করতে হবে সে ব্যাপারে বেশ অবগত ছিলাম। এবারও তেমনটা অনুভব করছি আমি’।

এফএইচ

টাইমলাইন