রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

যে কারণে মরক্কোর জাতীয় ফুটবল দলকে অভিনন্দন জানাল ইরান

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ১০:৪২ পিএম

শেয়ার করুন:

যে কারণে মরক্কোর জাতীয় ফুটবল দলকে অভিনন্দন জানাল ইরান
বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে উন্নীত হওয়ায় মরক্কোকে অভিনন্দন জানিয়েছে ইরান

বিশ্বের প্রথম মুসলিম ও আরব দেশ হিসেবে বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে উন্নীত হওয়ায় মরক্কোকে অভিনন্দন জানিয়েছে ইরান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি গতকাল (বুধবার) নিজের অফিসিয়াল টুইটার পেজে আরবি ভাষায় দেওয়া এক পোস্টে এ অভিনন্দন জানান।

বিশ্বকাপ ফুটবলের নক-আউট পর্বে মঙ্গলবার রাতে শক্তিশালী স্পেনের মুখোমুখি হয় মরক্কো। কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ওই খেলায় স্পেনকে টাইব্রেকারে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয় আটলাস লায়ন্স হিসেবে পরিচিত মরক্কো। এর মাধ্যমে উত্তর আফ্রিকার দেশটি এবারের বিশ্বকাপ ফুটবলের সবচেয়ে বড় অঘটনটি ঘটিয়ে ফেলে।


বিজ্ঞাপন


নাসের কানয়ানির টুইটার পোস্টে বলা হয়েছে, “আমরা আনন্দের সঙ্গে মরক্কোর সম্মানিত জনগণকে তাদের জাতীয় দলের বিজয় এবং বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে উন্নীত হওয়ার ঘটনায় অভিনন্দন জানাচ্ছি।” 

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের টুইটার পোস্টে আরও বলা হয়, “আমরা একইসঙ্গে কোচসহ মরক্কোর জাতীয় ফুটবল দলের প্রতিটি সদস্যকে অভিনন্দন জানাচ্ছি এবং পরবর্তী পর্বগুলোর খেলায় তাদের সাফল্য কামনা করছি।”

মঙ্গলবার স্পেনকে বিশ্বকাপ থেকে বিদায় করে দেওয়ার পর মরক্কোর ফুটবলাররা নিজেদের জাতীয় পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা হাতে উল্লাস প্রকাশ করেন। এরপর মরক্কোজুড়ে আনন্দের বন্যা বয়ে যায় এবং দেশটির রাজা ষষ্ঠ মোহাম্মাদ আনন্দ উদযাপন করতে রাস্তায় নেমে আসেন।

বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে মরক্কো এই নিয়ে দ্বিতীয়বার নক-আউট পর্বে উন্নীত হলো। এর আগে ১৯৮৬ সালের মেক্সিকো বিশ্বকাপে দলটি শেষ ষোলতে পৌঁছানোর পর জার্মানির কাছে ০-১ গোলে হেরে বিদায় নিয়েছিল। তবে এবার শেষ ষোল থেকে শেষ আটে উন্নীত হয়েছে উত্তর আফ্রিকার দেশটি। কোয়ার্টার ফাইনাল খেলায় আগামী ১০ ডিসেম্বর শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯টায় অপর শক্তিশালী দল ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের মুখোমুখি হবে মরক্কো।


বিজ্ঞাপন


সূত্র : প্রেস টিভি 

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর