বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ঢাকা

হারের দায় নিজের কাঁধে নিলেন ইংলিশ অধিনায়ক

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২, ১০:২৪ এএম

শেয়ার করুন:

হারের দায় নিজের কাঁধে নিলেন ইংলিশ অধিনায়ক

কাতারের আল বায়াত স্টেডিয়ামে শেষ আটের লড়াইয়ে ফ্রান্সের কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ইংল্যান্ড। ১৯৭০ সাল থেকে ‘ইটস কামিং হোম’ স্লোগানটি হৃদয়ে ধারণ করা ইংলিশরা এবারও শূন্য হাতে ফিরেছে নিজ দেশে। তবে ফরাসিদের বিপক্ষে ম্যাচে ফেরার দারুণ সুযোগ নষ্ট করেন দলের পেনাল্টি-বিশেষজ্ঞ হ্যারি কেইন। এরপরই ‘থ্রি লায়ন্সদের’ বিশ্বকাপ মঞ্চ থেকে বিদায়ের দায় নিজের কাঁধে তুলে নিয়েছেন এই হটস্পার স্ট্রাইকার।

ফরাসিদের বিপক্ষে এই হারের পর রোববার টুইটারে কেইন জানান তার হতাশার কথা। এর সঙ্গে জানিয়েছেন ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত। তিনি বলেন, ‘আমি একেবারে ভেঙে পড়েছি। আমরা সবকিছু দিয়ে চেষ্টা করেছি। সামান্য ভুলে সব শেষ হয়ে গেল। এর দায় আমি নিচ্ছি। এতে লুকানোর কিছু নেই, এই বিদায় আমাকে কষ্ট দিচ্ছে। কাটিয়ে উঠতে সময় লাগবে, তবে এগুলো খেলাধুলার অংশ’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- শাকিরার অভিশাপে বিশ্বকাপ থেকে বিদায় স্পেনের!

২০১৮ রাশিয়া বিশ্বকাপে গোল্ডেন বুট জিতেছিলেন হ্যারি কেইন। সে বছর ইংল্যান্ড বিদায় নিয়েছিল সেমিফাইনাল থেকে। এবার তাদের যাত্রা থামল শেষ আটেই।

তবে চুয়ামেনির দুর্দান্ত গোলে ফ্রান্স এগিয়ে যাওয়ার পর কেইনের পেনাল্টি থেকে পাওয়া গোলেই ম্যাচে সমতা ফিরিয়েছিল ইংলিশরা। সেই গোলে ইংল্যান্ডের সর্বকালের শীর্ষ গোলদাতা ওয়েইন রুনিকে ছুঁয়ে ফেলেন কেইন। সুযোগ ছিল এই ম্যাচেই রুনিকে ছাপিয়ে যাওয়ার। তবে ৮০তম মিনিটে স্পট কিক থেকে নেওয়া শট মিস করেন কেইন। আর এতেই একদিকে যেমন দলকে ছিটকে দেন বিশ্বকাপের মঞ্চ থেকে, এর সঙ্গে সুযোগ হারান রুনিকে ছাড়িয়ে যাওয়ার। বর্তমানে এই দুই ইংলিশ ফুটবলারের গোলসংখ্যা সমান ৫৩টি।


বিজ্ঞাপন


তবে ফ্রান্সের বিপক্ষে ম্যাচে ইংল্যান্ডের যৌথভাবে শীর্ষ গোলদাতা হওয়ায় কেইনকে অভিনন্দন জানাতে ভুলেননি রুনি। টুইটারে বলেন, ‘শীঘ্রই সে আমাকে ছাড়িয়ে যাবে’।

আরও পড়ুন- ফিফার শাস্তি থেকে রক্ষা পেলেন মেসি, খেলবেন সেমিতে

তবে ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিলেও ফ্রান্সের চেয়ে ভালো খেলার দাবি করেছেন অধিনায়ক কেইন। তিনি বলেন, ‘আমার মনে হয়েছে, ওদের চেয়ে আমরা বেশি সুযোগ তৈরি করেছি। ছোট্ট সময়গুলোকে বিবেচনায় করলেও আমরা ভালো ফুটবল খেলেছি। কিন্তু মাঠে ফিনিশিংয়ে আমরা বেশ পিছিয়ে পড়েছি’।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর