রোববার, ১৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাতেই জানা যাবে মেসির বিশ্বকাপ প্রতিপক্ষদের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ এপ্রিল ২০২২, ০৯:১৭ পিএম

শেয়ার করুন:

রাতেই জানা যাবে মেসির বিশ্বকাপ প্রতিপক্ষদের
ছবিঃ সংগৃহীত

কিছুক্ষণ পরেই শুরু হয়ে যাবে কাতার বিশ্বকাপের চূড়ান্ত ড্রয়ের অনুষ্ঠান। যার দিকে তাকিয়ে আছে পুরো বিশ্ব। জানা যাবে কারা হতে যাচ্ছে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোদের প্রতিপক্ষ। গ্রুপ পর্বে কোন কোন দেশের বিরুদ্ধে লড়াই করতে নামবেন তারকারা তা জানতেই উদগ্রীব হয়ে আছে ফুটবল ভক্তরা।

বাংলাদেশ সময় রাত ১০টায় এই অনুষ্ঠান। কাতার বিশ্বকাপ যতই এগিয়ে আসছে, ততই তার উত্তেজনা বাড়ছে পুরো বিশ্ব জুড়ে। একদিন আগেই বিশ্বকাপের অফিসিয়াল বল 'আল রিহলা' উন্মোচন করা হয়েছে। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজ রাতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ড্র। 


বিজ্ঞাপন


কাতারের রাজধানী দোহাতে অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান।বিশ্বকাপে অংশগ্রহণ নিচ্ছে ৩২টি দল। কিন্তু ড্রয়ের আগে সবগুলো দলের নাম পাচ্ছে না ফিফা। রাশিয়া-ইউক্রেন আগ্রাসনের জন্য কয়েকটি ম্যাচ বাতিল হয়ে যায়। সেজন্য দুটি আন্তমহাদেশীয় এবং ইউরোপের একটি প্লে অফের নিষ্পত্তি হবে আগামী জুনে।   

৩২টি দলকে ৮টি গ্রুপে ভাগ করা হবে। সর্বশেষ ফিফা র‍্যাঙ্কিংয়ের ভিত্তিতে দলগুলোর নাম ৪টি পাত্রে (পটে) রাখা হবে। স্বাগতিক হিসেবে কাতারকে রাখা হয়েছে ১ নম্বর পাত্রে।

১ নং পাত্রে রয়েছে কাতার, ব্রাজিল, বেলজিয়াম, ফ্রান্স, আর্জেন্টিনা, ইংল্যান্ড, স্পেন ও পর্তুগাল।

২ নম্বর পটে রয়েছে : মেক্সিকো, নেদারল্যান্ডস, ডেনমার্ক, জার্মানি, উরুগুয়ে, সুইজারল্যান্ড, যুক্তরাষ্ট্র ও ক্রোয়েশিয়া। 


বিজ্ঞাপন


৩ নম্বর পটে স্থান পেয়েছে : সেনেগল, ইরান, জাপান, মরক্কো, সার্বিয়া, পোল্যান্ড, দক্ষিণ কোরিয়া ও তিউনিসিয়া। 

৪ নম্বর পটে রয়েছে ক্যামেরুন, কানাডা, ইকুয়েডর, সৌদি আরব, ঘানা, ওয়েলস/ স্কটল্যান্ড/ ইউক্রেন, কোস্টারিকা/ নিউজিল্যান্ড, পেরু/ অস্ট্রেলিয়া/ সংযুক্ত আরব আমিরশাহি।

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর