শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

শেষ হচ্ছে অপেক্ষার অবসান, পর্দা উঠছে কাতার বিশ্বকাপের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ১০:২৭ এএম

শেয়ার করুন:

শেষ হচ্ছে অপেক্ষার অবসান, পর্দা উঠছে কাতার বিশ্বকাপের

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এরপরই পর্দা উঠতে যাচ্ছে, ‘দ্য গ্রেটেষ্ট শো অন আর্থ’ খ্যাত ফিফা ফুটবল বিশ্বকাপের ২২ তম আসরের চূড়ান্ত পর্বের খেলা। এইবারের বিশ্বকাপের মূল আয়োজক পারস্য উপসাগরের উপকূলীয় দেশ কাতার। এবারের আসরে শিরোপা লড়াইয়ে মাঠে নামবে ফিফা অন্তর্ভূক্ত ৩২টি জাতীয় ফুটবল দল। স্বাগতিক কাতার ও ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এইবারের ফুটবল মহারণ।

এর আগে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠবে এবারের বিশ্বকাপের। কাতারের রাজধানী দোহার কেন্দ্র থেকে ৪০ কি.মি. দূরে আল খোরে অবস্থিত আল বায়েত স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান ও উদ্বোধনী ম্যাচ। স্টেডিয়ামটিতে মোট ৬০ হাজার দর্শক একসঙ্গে খেলা দেখতে পারবে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- অতীতকে ছাপিয়ে অনন্য মাত্রায় কাতার বিশ্বকাপ

বাংলাদেশ সময় রাত ৮.০০ টা থেকে এই উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার কথা। তবে কারা কারা এই উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন, তার তালিকা এখনও সম্পূর্ণভাবে প্রকাশ করেনি ফিফা। তবে বিভিন্ন সূত্র থেকে জানা যায়, উদ্বোধনী অনুষ্ঠান মাতাতে কাতার আসবেন সদ্য বাংলাদেশি দর্শকদের মনে হাওয়া জাগিয়ে যাওয়া ভারতের সুপারস্টার আইকন এবং ‘দিলবারখ্যাত’ নোরা ফাতেহি। তাছাড়াও ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের থিম সং ‘ওয়াকা ওয়াকা’-র গায়িকা কলম্বিয়ান পপতারকা শাকিরারও যোগ দেয়ার কথা উদ্ধোধনী অনুষ্ঠানে। 

এরসঙ্গে পারফর্ম করবেন, দক্ষিণ কোরিয়ার বিখ্যাত ব্যান্ড ‘বিটিএস’- এর জানকুক, ব্ল্যাক আয়েড পিস, রবি উইলিয়ামস প্রমুখ সাংস্কৃতিক ব্যাক্তিত্ব। শোনা গিয়েছিল, ব্রিটিশ গায়িকা ডুয়া লিপা থাকবেন। তবে এই শিল্পী নিজেই তা অস্বীকার করেছেন। কাতারের পক্ষ থেকে বিশাল অর্থে আমন্ত্রণ জানানো হয়েছিল বিখ্যাত পপ গায়ক রড স্টুয়ার্টকে। কিন্তু প্রস্তাব প্রত্যাখ্যান করেন তিনি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসির সামনে ম্যারাডোনাকে টপকানোর হাতছানি

তাছাড়াও এবারের বিশ্বকাপে সকল দর্শকদের জন্য রয়েছে বিনামূল্যে ফিফার ফ্যান ফেস্টিভ্যাল দেখার সুযোগ। দোহার আল বিদ্দা পার্কে এক মাস ধরে চলা এই অনুষ্ঠানে প্রতিদিনই পারফর্ম করবেন বিভিন্ন দেশের  খ্যাতনামা শিল্পীরা।

এনসি/এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর