রোববার, ১৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

মরক্কো সমর্থকদের ফ্লাইট বাতিল করল কাতার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ১০:২৩ পিএম

শেয়ার করুন:

মরক্কো সমর্থকদের ফ্লাইট বাতিল করল কাতার

ফিফা বিশ্বকাপ-২০২২ এর দ্বিতীয় সেমিফাইনালে আজ মাঠে নামছে উত্তর আফ্রিকার দেশ মরক্কো ও গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স। সেমিফাইনালের এই হাইভোল্টেজ ম্যাচকে সামনে রেখে মরক্কোর ভক্ত-সমর্থকদের দোহায় নিয়ে যাওয়ার জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছিল। তবে মরক্কোর জাতীয় বিমান সংস্থা জানিয়েছে, তারা বুধবার বিশ্বকাপের সেমিফাইনালের আগে দোহায় যাওয়ার সব বিমান যাত্রা বাতিল করেছে। এই বিষয়ে বিমান সংস্থাটি বলেছে, এটি কাতার কর্তৃপক্ষের সিদ্ধান্ত।

সংবাদমাধ্যম রয়টার্সের বরাত দিয়ে জানা যায়, এয়ারলাইন্সটি একটি ইমেইলে বলেছে, ‘কাতারি কর্তৃপক্ষের দ্বারা আরোপিত সবশেষ বিধিনিষেধ অনুসরণ করে, রয়্যাল এয়ার মরক্কো কাতার এয়ারওয়েজের দ্বারা পরিচালিত তাদের ফ্লাইট বাতিল করার বিষয়ে গ্রাহকদের অবহিত করার জন্য দুঃখিত’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- আর্জেন্টাইন কোচকে কাঁদিয়ে ছাড়লেন মেসি

কাতার সরকারের আন্তর্জাতিক মিডিয়া অফিস এই মন্তব্যের জন্য অনুরোধের সাড়া দেয়নি। এর আগে রয়্যাল এয়ার মরক্কো বলেছিল, ফ্রান্সের বিপক্ষে বুধবার রাতের সেমিফাইনাল ম্যাচের জন্য ভক্তদের কাতারে যেতে সাহায্য করার জন্য ৩০টি অতিরিক্ত ফ্লাইট থাকবে। তবে মঙ্গলবার র‌্যাম ট্র্যাভেল এজেন্সির একটি সূত্র জানায়, শুধুমাত্র ১৪টি ফ্লাইট নির্ধারিত করা হয়েছে। বুধবার সাতটি নির্ধারিত ফ্লাইট বাতিল করা হয়। এর অর্থ মঙ্গলবার মাত্র সাতটি ফ্লাইট কাতারে পৌঁছেছে। বাকি সাতটি ফ্লাইটের সমর্থকদের মধ্যে যারা ইতিমধ্যেই ম্যাচের টিকিট বা হোটেলের রুম বুক করে রেখেছেন তারা কাতারে ভ্রমণ করতে পারবেন না।

শেষ আটের লড়াইয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে মরক্কো। এই জয়ে প্রথম আফ্রিকান ও আরব দল হিসেবে বিশ্বকাপের শেষ চারে জায়গা করে নেয় তারা। তবে এমন অবস্থায় দেশের ফুটবলারদের সেমিফাইনালে লড়াই করতে দেখার সুযোগ হচ্ছে না মরক্কোর বহু ফুটবল ভক্তের।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর