বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

রেকর্ড জয়ের দিনে মাঠে ছিলেন ব্রাজিল কিংবদন্তিরাও

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৭:৪৬ এএম

শেয়ার করুন:

রেকর্ড জয়ের দিনে মাঠে ছিলেন ব্রাজিল কিংবদন্তিরাও
মাঠে বসে খেলা দেখার ছবি পোস্ট করেছেন কাকা

নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই শেষ ষোল নিশ্চিত করেছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। মাঠে বসে নিজের দেশের জয় দেখলেন জীবন্ত কিংবদন্তি রোনালদো, কাফু, রবার্তো কার্লোস ও কাকা।

রোনালদো ব্রাজিলের পক্ষে ৯৭টি আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করে ৬২টি গোল করেন। তিনি ১৯৯৪ ও ২০০২ সালের বিশ্বকাপ ফুটবল জয়ী দলের সদস্য ছিলেন। ২০০৬ সালের ফিফা বিশ্বকাপ ফুটবলে রোনাল্ডো ১৫তম গোল করে জার্মানির গার্ড মুলারের ১৪ গোলের রেকর্ড ভঙ্গ করে বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হন।


বিজ্ঞাপন


মার্কোস ইভাঞ্জেলিস্তা দি মোয়ারেস তথা কাফু ব্রাজিলীয় ফুটবল কিংবদন্তি। তিনি দুইবার ফিফা বিশ্বকাপজয়ী ব্রাজিলীয় দলের সদস্য ছিলেন। ২০০৪ এর মার্চ মাসে পেলে কাফুকে সেরা ১২৫জন জীবিত ফুটবল খেলোয়াড়ের একজন হিসাবে বেছে নেন।

রোবের্তো কার্লোসও ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার। এছাড়া রিকার্দু ইজেকসোঁ দুসাঁন্তুস লেইচি যিনি কাকা নামেই সমধিক পরিচিত। তিনি ছিলেন ব্রাজিলের এক সময়ের মধ্যমাঠ কাঁপানো খেলোয়াড়। 

সোমবার ম্যাচের আগে বিষয়টা ছিল কখনও বিশ্বকাপে সুইজারল্যান্ডকে হারাতে পারেনি ব্রাজিল। ফুটবলের সেরা মঞ্চে দুই দলের মুখোমুখি দেখা হয় দুই বার। রাশিয়া বিশ্বকাপে দুটি দলের দেখার ম্যাচে ১-১ ড্র হয়। তার আগে ১৯৫০ সালের বিশ্বকাপ খেলেছিল দুই দল। সে বারও ম্যাচটি ২-২ ব্যবধানে শেষ হয়। তবে সোমবার স্টেডিয়াম ৯৭৪-এ সেই অতীত রেকর্ড ভেঙে দিল সেলেসাওরা।


বিজ্ঞাপন


একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর