শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রথমার্ধে গুন্দোগানের গোলে এগিয়ে জার্মানি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৭:৫২ পিএম

শেয়ার করুন:

প্রথমার্ধে গুন্দোগানের গোলে এগিয়ে জার্মানি

কাতারে বিশ্বকাপ মিশন দারুণ শুরু করল চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ জাপানের বিপক্ষে এক গোলের লিড নিয়ে বিরতিতে গেছে দলটি। দোহার খলিফা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মাঠে নামে এই দুই দল। এর আগে বিশ্বকাপ মঞ্চে জার্মানি কখনো মুখোমুখি হয়নি জাপানের। অন্যদিকে এখন পর্যন্ত বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড পার হতে পারেনি জাপান।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দুই দল। ২০ মিনিটের মাথায় বক্সের বাইরে থেকে খিমিচের নেওয়া শট ধরে ফেলেন জাপানের গোলরক্ষক শুশি গোন্ডা। এরপর ২৬, ২৮ ও ২৯ মিনিটে তিনবার গোলের চেষ্টা করে ব্যর্থ হন গুন্দোগান।


বিজ্ঞাপন


তবে ম্যাচের ৩১তম মিনিটে ভুল করে বসেন জাপান গোলরক্ষক গোন্ডা। বল বাঁচাতে গিয়ে ফাউল করে বসেন এই গোলরক্ষক। শাস্তি স্বরূপ পেনাল্টি পায় জার্মানি। এর আগে বেশ কয়েকবার আক্রমণ করেও গোলের দেখা পাননি গুন্দোগান।  তবে এবার আর মিস হয়নি এই মিডফিল্ডারের। বাম দিকে নিখুঁত শটে পরাস্ত করেন জাপান গোলরক্ষক গোন্ডাকে। এরপর আর কোনও দল গোল করতে না পারায় ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় জার্মানরা।

এর আগে জাপান ও জার্মানি দুইটি প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল। যেখানে ২০০৪ সালে প্রথম দেখায় জাপান ৩-০ গোলে হেরে যায়। পরের দেখায় ২০০৬ সালে জার্মানদের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল এশিয়ার দলটি।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর