শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রথমার্ধ শেষে নেসিরির গোলে এগিয়ে মরক্কো

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ০৯:৫১ পিএম

শেয়ার করুন:

প্রথমার্ধ শেষে নেসিরির গোলে এগিয়ে মরক্কো

কোয়ার্টার ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে রোনালদোকে ছাড়াই মরক্কোর বিপক্ষে মাঠে নেমেছে পর্তুগাল। সেমিফাইনালের টিকিট পেতে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দুই দল। তবে কাঙ্ক্ষিত সেই গোল করে দলকে প্রথমবারের মতো আনন্দের উপলক্ষ্য এনে দেন মরক্কোর ফরোয়ার্ড ইউসেফ এন-নেসিরি। প্রথমার্ধ শেষ হওয়ার তিন মিনিট আগে দারুণ হেডে গোল করে দলকে লিড এনে দেন এই ফুটবলার। এরপর আর কোনো দল গোল করতে না পারায় এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় এ্যাটলাস লায়ন্সরা।

কাতারের আল থুমামা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হয় এই দুই দলের লড়াই। শেষ ষোলোতে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের মতো আজকের ম্যাচেও পর্তুগিজ একাদশে ছিলেন না দলের মূল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই ম্যাচে তার জায়গায় একাদশে ডাক পাওয়া গনজালো রামোসের উপরই ভরসা রেখেছেন কোচ সান্তোস।


বিজ্ঞাপন


এদিকে ম্যাচের শুরু থেকেই দুই দলের আক্রমণভাগের ফুটবলারদের দাপটে কোণঠাসা হয়ে পড়ে প্রতিপক্ষের রক্ষনভাগ। পঞ্চম মিনিটে ব্রুনো ফার্নান্দেসের ক্রস থেকে মাথা ছুঁইয়ে গোল প্রায় পেয়েই যান ফেলিক্স। তবে বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে সেই যাত্রায় দলকে রক্ষা করেন মরক্কো গোলরক্ষক বুনো।

অন্যদিকে পাল্টা আক্রমণে ভালোই জবাব দিচ্ছিল আফ্রিকার দলটি। ফলও পেয়ে যায় এ্যাটলাস লায়ন্সরা। ৪২তম মিনিটে বাঁ প্রান্ত থেকে আতিয়াতের ক্রস লাফিয়ে মাথা ছোঁয়ান এন-নেসেরি। আর এতেই কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে যায় দলটি। এরপর আর কেউ গোল করতে না পারায় পর্তুগাল শিবিরকে স্তব্ধ করে বিরতিতে যায় মরক্কো।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর