মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ঢাকা

ফুটবলের সঙ্গে চলছে ব্রাজিলের নাচেরও অনুশীলন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ১২:৪২ পিএম

শেয়ার করুন:

ফুটবলের সঙ্গে চলছে ব্রাজিলের নাচেরও অনুশীলন

বিশ্বকাপের সবগুলো আসরে খেলা একমাত্র দল ব্রাজিল। সর্বোচ্চ পাঁচবার বিশ্বকাপের স্বাদ নেওয়া দলও তারা। সবশেষ ২০০২ সালে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর পেরিয়ে গেছে আরও ৪টি আসর। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে হেক্সা মিশনের দ্বারপ্রান্ত থেকে ফিরে আসে লাতিন আমেরিকার দেশটি। তবে এবার শক্তিশালী দল হয়েই কাতারে পা রেখেছে নেইমার-ভিনিসিয়াসরা। লক্ষ্য নিজেদের ঘরে ষষ্ঠ বিশ্বকাপ ট্রফি ঘরে তোলার।

ফুটবল মাঠে বরাবরই আলাদা ব্রাজিল। গোল করা থেকে শুরু করে গোল উদযাপন, সর্বত্রই দেখা যায় দলটির বৈচিত্র্যতা। এবার কাতার বিশ্বকাপেও তার ব্যতিক্রম দেখবে না ফুটবল বিশ্ব। আসরের প্রথম ১০ গোলের জন্য এরমধ্যেই তারা ঠিক করে রেখেছে ১০ রকমের নাচ।


বিজ্ঞাপন


আরও পড়ুন- রূপকথার মতো অবিশ্বাস্য প্রত্যাবর্তনে রোমাঞ্চিত এরিকসন

২৫ নভেম্বর (শুক্রবার) গ্রুপ ‘জি’ তে সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে নেইমাররা। সেই ম্যাচের আগে দলের গুরুত্বপূর্ণ ফরোয়ার্ড রাফিনহা জানালেন, ১০ ধরনের নাচ অনুশীলন করে এসেছেন তারা। প্রথম ১০টি গোলের জন্য থাকবে আলাদা নাচ।

রাফিনিয়া জানান, ‘সত্যি বলতে আমরা প্রথম ১০টি গোলের জন্য নাচ তৈরি করে এসেছি। একেকটি গোলের পর একেক রকমের নাচ দেখা যাবে। যদি ১০টির বেশি গোল করি তা হলে নাচ তৈরি করতে হবে’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- হাইভোল্টেজ ম্যাচে লড়াইয়ের অপেক্ষায় পোল্যান্ড-মেক্সিকো

ফুটবল মাঠে বরাবরই আলাদা ব্রাজিলিয়ানরা। শুধু খেলা দিয়ে নয়, গোল উদযাপনে বিভিন্ন ধরণের নাচে ভক্তদের মাতিয়ে রাখেন দলের ফুটবলাররা। কাতার বিশ্বকাপেও নেইমার, ভিনিসিয়াস জুনিয়র, দানি আলভেসদের দেখা যাবে নিত্য নতুন নাচের ভঙ্গি করতে।

‘জি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ২৮ নভেম্বর (সোমবার) সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৩ ডিসেম্বর ক্যামেরুনের বিপক্ষে লড়বে তিতে বাহিনী।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর