রোববার, ২৬ মে, ২০২৪, ঢাকা

নামেও বেকার, কাজেও ‘বেকার’ ব্রাজিলের গোলরক্ষক

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৮:১৫ এএম

শেয়ার করুন:

নামেও বেকার, কাজেও ‘বেকার’ ব্রাজিলের গোলরক্ষক
ব্রাজিলের গোলরক্ষক এলিসন বেকার- ফেসবুক

বিশ্বকাপ উন্মাদনা শুরু হয়েছে বিশ্বজুড়ে। প্রতিবারের মতো এবারও বেশিরভাগ মানুষের নজর আর্জেন্টিনা-ব্রাজিলের দিকে। এরই মধ্যে গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে জিতে শেষ ষোলো নিশ্চিত করেছে ব্রাজিল। তবে এখনো কোনো গোল হজম করেনি সেলেসাওরা। গোলরক্ষক এলিসন বেকার যেন মাঠে আসলেই বেকার হয়ে পড়েছেন।

বরাবরের মতো এবারের বিশ্বকাপেও শক্তিশালী রক্ষণভাগ নিয়ে কাতারে এসেছে ব্রাজিল। আক্রমণাত্মক খেলা দিয়ে দুই ম্যাচেই প্রতিপক্ষকে ঘায়েল করেছে ক্যাসেমিরোরা।


বিজ্ঞাপন


ব্রাজিলের রক্ষণভাগ অতিক্রম করে প্রতিপক্ষ দলগুলো আক্রমণ করার সুযোগ খুব কম পেয়েছে। আর মাঠে থেকেও ব্রাজিলের গোলরক্ষক যেন অনেকটা বেকার।

সুইজারল্যান্ডের বিপক্ষে এদিন ছিলেন না তারকা ফুটবলার নেইমার জুনিয়র। তিনি না থাকায় ব্রাজিলের কোনো সমস্যা হবে না বলে আগেই জানিয়েছিল তিতে শিবির। তবে তা নিয়ে অনেকের আশঙ্কা ছিল। কিন্তু মাঠে ঠিকই তার প্রতিফলন দেখালেন সিলভা-মার্কিনিয়োসরা।

brazil

প্রথম ম্যাচে থাকা দানিলোর অভাবও দ্বিতীয় ম্যাচে বুঝতে দেয়নি দুর্দান্ত ব্রাজিল। রক্ষণভাগের এমন দারুণ পারফরম্যান্সে একটি গোলও ঠেকাতে হয়নি বিশ্বের সেরা গোলরক্ষকদের একজন আলিসন বেকারকে! 


বিজ্ঞাপন


দুই ম্যাচে নেওয়া সার্বিয়া ও সুইজারল্যান্ডের ১১টি শটের বেশিরভাগই লক্ষ্যে যায়নি। এছাড়া বাকিগুলো গোল পর্যন্ত যাওয়ার আগেই থামিয়ে দিয়েছেন ডিফেন্ডাররা। গোলরক্ষক আলিসন ছিলেন অনেকটা বেকার।

গ্রুপপর্বে অবশ্য আরেকটি ম্যাচ বাকি আছে ব্রাজিলের। ক্যামেরুনের বিপক্ষে তারা অনেকটা নির্ভার হয়েই খেলতে নামবে। এই ম্যাচে নেইমারকে দেখা যাবে কি না তা এখনও নিশ্চিত নয়।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর