শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ড্যানিশদের সামনে এবার সকারুজ পরীক্ষা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ০৫:০৮ এএম

শেয়ার করুন:

ড্যানিশদের সামনে এবার সকারুজ পরীক্ষা

কাতার বিশ্বকাপে এখন পর্যন্ত নিজেদের মেলে ধরতে পারেনি অস্ট্রেলিয়া। ওশেনিয়া অঞ্চলের হয়েও ফিফার নিয়ম অনুযায়ী এশিয়া মহাদেশের সঙ্গে বাছাই পর্ব খেলা দলটি ধারাবাহিকতা হারিয়েছে বেশ আগেই। যার শুরুটা জার্মানিতে অনুষ্ঠিত ২০০৬ সালের বিশ্বকাপ। সেবারের আসরের পর বড় পরিবর্তন আসে সকারুজ দলে।

আজ রাত ৯টায় কাতারের আল ওয়াকরা স্পোর্টস স্টেডিয়ামে ডেনমার্কের বিপক্ষে মাঠে নামবে অজিরা। শেষ ষোলোর সম্ভাবনাকে টিকিয়ে রাখতে দুই দলের জন্যই ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বাঁশি মুখে ইতিহাস তৈরির অপেক্ষায় ফ্রেপপার্ট

‘ডি’ গ্রুপে এরমধ্যেই দুই ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে রেখেছে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স। দ্বিতীয় দল হিসেবে নকআউটে টিকিট হাতে পেতে এই দুই দলের ম্যাচ ফলাফলের ওপর নির্ভর করবে। সেক্ষেত্রে দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে ড্যানিশদের চেয়ে বেশ সুবিধাজনক অবস্থানে আছে সকারুজরা। অন্যদিকে এক পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে আছে ডেনমার্ক।

২০১০ সালের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে সার্বিয়াকে হারায় অস্ট্রেলিয়া। এরপর বিশ্বকাপ মঞ্চে আর জয়ের দেখা পায়নি অজিরা। তাই এবার ড্যানিশদের হারিয়ে দ্বিতীয় রাউন্ডে যেতে মরিয়া তাসমান পাড়ের দেশটি। তবে ম্যাচে পরাজিত হলে বিদায় শঙ্কা আছে দলটির।

আরও পড়ুন- ইরানকে হারিয়ে শেষ ষোলোতে যুক্তরাষ্ট্র, সঙ্গী ইংল্যান্ড


বিজ্ঞাপন


বিশ্বকাপে এখন পর্যন্ত পাঁচটি আসরে অংশ নেয় অস্ট্রেলিয়া। যেখানে একমাত্র ২০০৬ সালেই নকআউট পর্বে খেলেছিল সকারুজরা। এবারের আসরে শুরুটা ভালো না হলেও তিউনিসিয়াকে দ্বিতীয় ম্যাচে হারিয়ে লড়াইয়ে ফিরেছে অজিরা।

অন্যদিকে বিশ্বকাপের ইতিহাস অজিদের থেকে বেশ সমৃদ্ধ ডেনমার্কের। এর আগে পাঁচটি আসরে চারটিতেই নকআউট পর্বে খেলেছে ড্যানিশরা। শুধুমাত্র ২০১০ আসরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় তারা।

এরআগে অস্ট্রেলিয়ার বিপক্ষে চারবারের মুখোমুখি দেখায় দুই ম্যাচে জয় পেয়েছে ড্যানিশরা। ড্র করেছে একটি ম্যাচে। সেটি ছিল ২০১৮ রাশিয়া বিশ্বকাপে। বাকি ম্যাচগুলো ছিল আন্তর্জাতিক প্রীতিম্যাচ। যার একটিতে জয় সকারুজদের। তাই আজকের ম্যাচ জিতে দুই দলেরই লক্ষ্য থাকবে রেকর্ড ভারীর পাশাপাশি দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করা।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর