রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

রূপকথার মতো অবিশ্বাস্য প্রত্যাবর্তনে রোমাঞ্চিত এরিকসন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ১১:২৪ এএম

শেয়ার করুন:

রূপকথার মতো অবিশ্বাস্য প্রত্যাবর্তনে রোমাঞ্চিত এরিকসন

বিশ্বকাপে গ্রুপ ‘ডি’ এর প্রথম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে ডেনমার্ক ও তিউনিশিয়া। এই ম্যাচের আগে ড্যানিশ মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসন জানিয়ে দিলেন ফুটবল মাঠে ফিরে আসার হার না মানা গল্প।

‘ইউরো কাপ-২০২০’ এ ফিনল্যান্ডের বিপক্ষে ম্যাচ চলাকালীন সময় হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন এরিকসন। সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে আসা এই ড্যানিশ মিডফিল্ডার হাসপাতাল যাওয়ার পথে স্ত্রীকে বলেছিলেন, ‘আর বোধ হয় কোনো দিন ফুটবল খেলা হবে না’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- হাইভোল্টেজ ম্যাচে লড়াইয়ের অপেক্ষায় পোল্যান্ড-মেক্সিকো

কিন্তু মৃত্যুকে হার মানিয়ে চলতি বছরের মার্চে দীর্ঘ ৮ মাস পর আবারও দেশের জার্সিতে মাঠে ফেরেন এই তারকা ফুটবলার। এবার সময় এসেছে বিশ্বকাপ মঞ্চে নিজেকে মেলে ধরার। এমন প্রত্যাবর্তনে তার অনুভূতি কেমন, এমন প্রশ্নের জবাবে এরিকসন বলেন, ‘জাতীয় দলের হয়ে খেলতে পারার অনুভূতিটাই আলাদা। তার পরে বিশ্বকাপ মঞ্চে। আমার কাছে এই মুহূর্তটা স্মরণীয় হয়ে থাকবে’।

গতবছর ইউরোতে ডেনমার্ক বনাম ফিনল্যান্ড ম্যাচ চলাকালীন গোটা বিশ্বের বুকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিলেন এরিকসন। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘ওই ঘটনার পর থেকে আমি বুঝেছি বেঁচে থাকার মূল্যটা কী। পরিবারের সঙ্গে থাকার মূল্যটা কী। বাকি সব কিছুই গুরুত্বহীন হয়ে পড়েছিল’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- স্বপ্নপূরণের শেষ চেষ্টায় মাঠে নামতে প্রস্তুত মেসি

আজ সন্ধ্যা ৭টায় কাতারের আল রাইয়ানে অবস্থিত এডুকেশন সিটি স্টেডিয়ামে তিউনিশিয়ার বিপক্ষে মাঠে নামবে ড্যানিশরা। এই গ্রুপে আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। যাদের বিপক্ষে নেশনস লিগে জয় পেয়েছিল ডেনমার্ক। এরিকসন জানান, ‘ব্যক্তিগতভাবে দলের সঙ্গে থাকতে পেরে আমি খুবই খুশি। আমি জানি, এর আগে আমরা ফ্রান্সকে হারিয়েছি। কিন্তু সারা বছর ফ্রান্স যে ফুটবলটা খেলে আর প্রতিযোগিতায় এসে যে খেলাটা খেলে, তার মধ্যে অনেক পার্থক্য। তবে আমরা জানি কী করতে হবে। আর তার জন্য আমরা প্রস্তুতও’।

‘ডি’ গ্রুপে ২৬ নভেম্বর বর্তমান চ্যাম্পিয়নদের সাথে রাস আবু আবুদ স্টেডিয়ামে মুখোমুখি হবে দলটি। নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৩০ নভেম্বর কাতারের আল জানউব স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে এরিকসনের দল।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর