রোববার, ১৪ জুলাই, ২০২৪, ঢাকা

ইনজুরিতে বিশ্বকাপ শেষ বেনজেমার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ০৭:৩৭ এএম

শেয়ার করুন:

ইনজুরিতে বিশ্বকাপ শেষ বেনজেমার

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এমন সময়ে বড় এক দুঃসংবাদ পেল ফ্রান্স দল। চোটের আঘাতে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন দলের তারকা ফরোয়ার্ড করিম বেনজেমা। রোববার মাঝরাতে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন এই তথ্য নিশ্চিত করে। 

কাতারে রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় পর্দা উঠবে এবারের বিশ্বকাপের। তার আগে বেনজেমার ইনজুরিতে দল থেকে ছিটকে যাওয়া ফরাসি দলের জন্য বড় ধাক্কা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- নরক থেকে ব্রাজিল দলে, রূপকথাকেও হার মানায় যে গল্প

চলতি মৌসুমের শুরু থেকেই চোট বেশ ভালোভাবেই ভোগাচ্ছিল বেনজেমাকে। শুরুতে পড়েছিলেন হাঁটুর চোটে। এরপর পায়ের পেশিতে চোট পান তিনি। ফলে বিশ্বকাপের আগে রিয়াল মাদ্রিদের সবশেষ চার ম্যাচে মাঠে নামা হয়নি এবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলারের।

তবে চোট কাটিয়ে শনিবারই দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন বেনজেমা। তবে পেশির সমস্যার কারণে অনুশীলন শেষ করতে পারেননি তিনি। ফ্রান্সের পক্ষ থেকে অবশ্য তাৎক্ষণিকভাবে বেনজেমার চোটের বিষয়ে কিছু জানানো হয়নি। কিন্তু কোচ দিদিয়ে দেশম দু:খ প্রকাশ করে দলের বাকিদের নিয়েই ভালো করার আশাবাদ ব্যক্ত করেন।


বিজ্ঞাপন


দেশম বলেন, ‘করিমের জন্য আমার খুব খারাপ লাগছে, এই বিশ্বকাপকে সে বড় লক্ষ্য বানিয়েছিল। ফ্রান্স দলে নতুন এই ধাক্কার পরও, স্কোয়াডের বাকিদের ওপর আমার পূর্ণ আস্থা আছে। সামনে যে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে, তাতে জিততে আমরা সর্বোচ্চ চেষ্টা করব’।

আরও পড়ুন- ফাইনাল ভেন্যুর নির্মাণ ব্যয় সাড়ে ৬ হাজার কোটি টাকা

ফ্রান্সের ২০১৪ বিশ্বকাপ দলের সদস্য ছিলেন বেনজেমা। পরের বছর সেক্সটেপ কাণ্ডে সতীর্থকে ব্ল্যাকমেইল করার অভিযোগে জাতীয় দলের বাইরে ছিটকে যান তিনি। এরপর সাড়ে পাঁচ বছরের অপেক্ষা শেষে গত বছর ইউরোপিয়ান চ্যাম্পিয়শিপ দিয়ে আবারও জাতীয় দলে ফেরেন বেনজেমা।

বিশ্বসেরার মুকুট ধরে রাখার মিশনে ফ্রান্সের বড় ‘ট্রাম্পকার্ড’ ছিলেন বেনজেমা। এরআগে ইনজুরিতে দুই মিডফিল্ডার পল পগবা ও এনগোলো কান্তেকে হারায় ফরাসিরা। এরপর প্রস্তুতিপর্বের অনুশীলনে সতীর্থ এদুয়ার্দো কামাভিঙ্গার সঙ্গে সংঘর্ষে হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হওয়ায় দল থেকে ছিটকে যান আরেক স্ট্রাইকার ক্রিস্তোফা এনকুনকু। এবার সে তালিকায় যোগ হলো করিম বেনজেমার নাম।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর