বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

কাতারে বিব্রতকর পরিস্থিতির শিকার মেসির স্ত্রী!

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২, ০৫:৪৩ পিএম

শেয়ার করুন:

কাতারে বিব্রতকর পরিস্থিতির শিকার মেসির স্ত্রী!

মেক্সিকোর বিপক্ষে জিততে না পারলে বিদায় নিতে হতো বিশ্বকাপ থেকে। এমন সমীকরণের ম্যাচে মেসি ম্যাজিকে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। তবে খেলা শেষে এক বিতর্কিত কান্ডে আলোচনায় আসেন সেই ম্যাচে আলবেসেলিস্তাদের জয়ের নায়ক লিওনেল মেসি। ড্রেসিংরুমে আর্জেন্টিনার জয় উদযাপনের সময় মেক্সিকান জার্সিতে পা লাগাতে দেখা যায় মেসিকে। যা পরবর্তীতে সমালোচনার ঝড় তোলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। এবার সেই ঘটনায় বিব্রতকর পরিস্থিতির শিকার হলেন মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো।

কাতারের একটি শপিং মলে রোকুজ্জো যখন হাঁটছিলেন, তখন একজন মেক্সিকান তার কাছাকাছি যাওয়ার চেষ্টা করেন। তবে নিরাপত্তা কর্মীদের বাধায় তা করে উঠতে পারেননি সেই মেক্সিকান। তবে দূর থেকে মেসির স্ত্রীকে সেই মেক্সিকান বলেন, ’আমরা মেসির কাছে ক্ষমা চাইতে চাই’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসিকে নিয়ে আর্জেন্টাইন শিবিরে উদ্বেগ

ঘটনার শুরু মেক্সিকোর বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচ ঘিরে। সেই ম্যাচে জয় উদযাপনের সময় মেসির পায়ের নিচে দেখা যায় মেক্সিকোর জার্সি। এরপরই মেক্সিকান বক্সার আলভারেস হুমকি দেন আর্জেন্টাইন অধিনায়ককে। পরে অবশ্য সেই ঘটনায় ক্ষমা চান সেই বক্সার। বলেন, ‘শেষ কয়েকটি দিন আমি আমার দেশের জন্য ভালোবাসা এবং আবেগ প্রকাশ করেছিলাম এবং একটি মন্তব্য করেছিলাম যা ছড়িয়ে পড়ে সবখানে। আমি আমার ভুলের জন্য মেসি এবং আর্জেন্টিনার কাছে ক্ষমা চাচ্ছি। প্রত্যেকদিনই আমরা নতুন কিছু শিখি। এবার আমিও নতুন কিছু শিখলাম’।

ধারণা করা হচ্ছে, সেই ঘটনার প্রেক্ষিতেই কাতারের শপিং মলে মেসির স্ত্রী রোকুজ্জোর কাছে সেই মেক্সিকান নাগরিক ক্ষমা চাওয়ার জন্য যান। এর আগে মেক্সিকোর এক প্রভাবশালী রাজনীতিবিদ ক্লেমেন্তে গার্সিয়া মেসিকে নিয়ে নিন্দার প্রস্তাব তুলেন। এর সঙ্গে এলএমটেন’কে আনুষ্ঠানিকভাবে ‘পারসোনা নন গ্রাটা’ ঘোষণা করার দাবি জানান। তিনি আরও বলেন, ‘সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি কখনও যেন মেক্সিকোর সীমানায় পা রাখতে না পারে’।

আরও পড়ুন- মেসিকে আটকানোর যত পরিকল্পনা!


বিজ্ঞাপন


গার্সিয়ার প্রস্তাবিত ডকুমেন্টে বলা হয়, ‘মাননীয় কংগ্রেস অব ইউনিয়নের চেম্বার অব ডেপুটিস স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সম্মানের সঙ্গে অনুরোধ করছে যেন আর্জেন্টাইন ও স্প্যানিশ নাগরিক লিওনেল মেসিকে মেক্সিকান অঞ্চলে পারসোনা নন গ্রাটা ঘোষণা করা হয়। ২০২২ সালের ২৬ নভেম্বর শনিবার ফিফা বিশ্বকাপে মেক্সিকোর প্রতি তার স্পষ্ট অবজ্ঞা ও সম্মানহানির কারণে এই আহ্বান জানাচ্ছি’।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর