রোববার, ১৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

কাতারকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল ইকুয়েডর

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ১২:০০ এএম

শেয়ার করুন:

কাতারকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল ইকুয়েডর

১২ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা উঠেছে কাতার ফুটবল বিশ্বকাপের। 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ' এর ২২তম আসরের প্রথম ম্যাচে কাতারের বিপক্ষে মাঠে নামে ইকুয়েডর। 'এ' গ্রুপের প্রথম ম্যাচে স্বাগতিকদের রীতিমত পাত্তায় দেয় নি লাতিন আমেরিকার দেশটি। ম্যাচের শুরু থেকেই আগ্রাসী ভূমিকায় গতিময় ফুটবল খেলতে থাকে এনার ভ্যালেন্সিয়ার দল। প্রথমার্ধে এই ফরোয়ার্ডের দেওয়া জোড়া গোলই ম্যাচের ব্যবধান গড়ে দেয়। কাতারকে তাদের ঘরের মাঠে ২-০ গোলে হারিয়ে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল ইকুয়েডর। 

আল বাইত স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান শেষে মাঠে নামে স্বাগতিক কাতার ও ইকুয়েডর। ৬৭ হাজার ৩৭২ জন দর্শকের সামনে ম্যাচের তৃতীয় মিনিটেই আরবদের ক্ষণিকের জন্য কাঁপিয়ে দেয় দক্ষিণ আমেরিকার দেশটি। তবে সেই যাত্রায় অফসাইড বাধা হয়ে দাঁড়ালেও ভ্যালেন্সিয়ার নৈপুণ্যে এগিয়ে যায় ইকুয়েডর। ম্যাচের বয়স যখন ১৬ মিনিট তখন কাতারের গোলরক্ষক সাদ আল শিব ডি বক্সের ভেতর ফাউল করে বসেন। আর পেনাল্টি পেয়ে মরুর বুকের প্রথম বিশ্বকাপের গোলদাতা বনে যান এনার ভ্যালেন্সিয়া। 


বিজ্ঞাপন


ম্যাচে ফেরার চেষ্টা করেও ব্যর্থ হয় স্বাগতিকরা। উল্টো ম্যাচে ৩১তম মিনিটে এঞ্জেলো প্যারিকিয়াদোর অ্যাসিস্টে দারুণ এক হেডারে আবারও কাতারের জালে বল জড়ান সেই ফরোয়ার্ড ভ্যালেন্সিয়া। 

২-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় লাতিন আমেরিকার দেশটি। প্রথমার্ধে আর কোনো গোল না হলে দুই গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ইকুয়েডর।

দ্বিতীয়ার্ধে কাতার ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করেও সুবিধে করতে পারেনি। বিরতির পর লাতিন আমেরিকার দলটিও আগের মতো গতিময় ফুটবল খেলতে পারেনি। একের পর এক আক্রমণ করলেও গোলের দেখা পায়নি কোনো দল। ম্যাচের ৭৭ মিনিটে ইকুয়েডরের জয়ের ভীত গড়ে দেওয়ার নায়ক পায়ে ব্যথা নিয়ে মাঠ ছাড়ে। ততক্ষণে খেলার ফলাফল ভ্যালেন্সিয়াদের পক্ষে চলে যায়। 


বিজ্ঞাপন


শেষদিকে আর গোল না হলে ২-০ গোলের জয় দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করে ইকুয়েডর। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে নামা কাতার নিজেদের সূচনাটা স্মরণীয় করতে পারেনি। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর