রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

মেসির মেক্সিকোতে প্রবেশে নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ১১:১৮ এএম

শেয়ার করুন:

মেসির মেক্সিকোতে প্রবেশে নিষেধাজ্ঞা

মেক্সিকোর বিপক্ষে জিততে না পারলে বিদায় নিতে হতো বিশ্বকাপ থেকে। এমন সমীকরণের ম্যাচে মেসি ম্যাজিকে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। তবে খেলা শেষে এক বিতর্কিত কান্ডে আলোচনায় আসেন সেই ম্যাচে আলবেসেলিস্তাদের জয়ের নায়ক লিওনেল মেসি।

ড্রেসিংরুমে আর্জেন্টিনার জয় উদযাপনের সময় মেক্সিকান জার্সিতে পা লাগাতে দেখা যায় মেসিকে। যা পরবর্তীতে সমালোচনার ঝড় তোলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। এমনকি সেই ঘটনার পর মেক্সিকান বক্সার আলভারেস হুমকি দেন আর্জেন্টাইন অধিনায়ককে। এবার সেই তালিকায় নাম লেখালেন মেক্সিকোর এক প্রভাবশালী রাজনীতিবিদ। যিনি পার্লামেন্টে মেসিকে তাদের দেশে প্রবেশে নিষেধাজ্ঞার প্রস্তাব উত্থাপন করেছেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ব্রাজিল-আর্জেন্টিনা মহারণের অপেক্ষায় ফুটবল বিশ্ব

উল্লেখ্য, সেইদিন আলবেসেলিস্তারা মেক্সিকোকে ২-০ গোলে হারায়। ম্যাচ শেষে মেক্সিকান অধিনায়ক গুয়ার্দাদোর সঙ্গে জার্সি বদল করেন ‘এলএমটেন’। জয় উদযাপনের সময় আর্জেন্টিনার ড্রেসিংরুমে দেখা যায়, ওই জার্সি মেঝেতে পড়ে আছে ও মেসির বুট খোলার সময় তা পায়ে লাগছে।

এই ঘটনায় ট্রান্সজেন্ডার প্রচারক ক্লেমেন্তে গার্সিয়া মেসিকে নিয়ে নিন্দার প্রস্তাব তুলেন। এর সঙ্গে এলএমটেন’কে আনুষ্ঠানিকভাবে ‘পারসোনা নন গ্রাটা’ ঘোষণা করার দাবি জানান। তিনি আরও বলেন, ‘সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি কখনও যেন মেক্সিকোর সীমানায় পা রাখতে না পারে’।

আরও পড়ুন- ইনজুরির শঙ্কা উড়িয়ে দিলেন আর্জেন্টাইন মিডফিল্ডার


বিজ্ঞাপন


গার্সিয়ার প্রস্তাবিত ডকুমেন্টে বলা হয়, ‘মাননীয় কংগ্রেস অব ইউনিয়নের চেম্বার অব ডেপুটিস স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সম্মানের সঙ্গে অনুরোধ করছে যেন আর্জেন্টাইন ও স্প্যানিশ নাগরিক লিওনেল মেসিকে মেক্সিকান অঞ্চলে পারসোনা নন গ্রাটা ঘোষণা করা হয়। ২০২২ সালের ২৬ নভেম্বর শনিবার ফিফা বিশ্বকাপে মেক্সিকোর প্রতি তার স্পষ্ট অবজ্ঞা ও সম্মানহানির কারণে এই আহ্বান জানাচ্ছি’।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর