শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

ব্রাজিল সমর্থকদের খাসি ভোজের প্রস্তুতি

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০২২, ০৬:০৬ পিএম

শেয়ার করুন:

ব্রাজিল সমর্থকদের খাসি ভোজের প্রস্তুতি

বিশ্ব এখন মজেছে ফুটবল বিশ্বকাপের উন্মাদনায়। মধ্যপ্রাচ্যের দেশ কাতারের আমেজ চলছে বাংলাদেশেও। দেশের শহর থেকে গ্রামগঞ্জ, পাড়া মহল্লাতেও ছড়িয়েছে এ উন্মাদনা। প্রিয় দলের পতাকা নিয়ে, জার্সি গায়ে করছে র‍্যালী, ফটোসেশান। বাসা বাড়ির ছাদে উড়ছে প্রিয় দলের পতাকা। বিশেষ করে, এ উন্মাদনায় সমান তালে এগিয়ে আছেন ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকেরা।

কাতার বিশ্বকাপে ‘জি’ গ্রুপের শেষ ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হবে ক্যামেরুন। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।


বিজ্ঞাপন


আর এবার ব্যতিক্রমী আয়োজন করতে যাচ্ছেন শেরপুর পৌর শহরের মোবারকপুর মহল্লার আখের মামুদ বাজারের ব্রাজিল সমর্থকরা। ব্রাজিল- ক্যামেরুন ম্যাচ ঘিরে খাসি ভোজের আয়োজন করেছেন তারা। এছাড়া ব্রাজিল সমর্থকদের নিয়ে গঠন করা হয়েছে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি।

'আখের মামুদ বাজার ব্রাজিল সাপোর্টার ফোরাম'র আহবায়ক আবু সাঈম আহম্মেদ তুহিন জানায় জানায়, প্রিয় দল ব্রাজিল নকআউট পর্বে নিজেদের অবস্থান নিশ্চিত করেছে আগেই। আর আজকের ম্যাচে বিজয়ী হবে, এ প্রত্যাশায় প্রীতিভোজের আয়োজন করেছেন সমর্থকরা। এজন্য গত কয়েকদিন ধরে সমর্থকদের থেকে তোলা হয়েছে টাকা। আদায়কৃত টাকা দিয়ে চাল, কাঁচা বাজার ও খাসির গোশত। যা দিয়ে রাতে আয়োজন করা হবে ভোজের। আমরা আর্জেন্টিনা সমর্থকদেরও ভোজের দাওয়াত দিয়েছি।

আজকের ম্যাচ নিয়ে উচ্ছ্বসিত সাপোর্টার ফোরামের যুগ্ম আহবায়ক মেহেদী হাসান হৃদয় ঢাকা মেইলকে বলেন, চার বছর পর শুরু হয়েছে বিশ্বকাপ। আমাদের সবার মাঝে আনন্দ বিরাজ করছে। আর্জেন্টিনা সাপোর্টাররা কেউ কেউ আজ ক্যামেরনের সাপোর্ট করবে। তবে, ইনশাআল্লাহ আমরা জয়ী হবো আজকের ম্যাচে। জেতার পর রাতে খাসি দিয়ে প্রীতিভোজ হবে।

শহরের খোয়ারপাড় শাপলা চত্বর স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক জামিল সরকার বলেন, শেষ ষোলতে আমাদের অবস্থান আগেই পাকা হয়েছে। যদিও আর্জেন্টিনা খুব কষ্ট করে ওঠে এসেছে। আজকের ম্যাচে আমাদের চাপ নেই। আর খেলা শেষে আমরা খাবারের আয়োজন করেছি। আর্জেন্টিনার সাপোর্টারদেরকেও আমন্ত্রণ জানানো হয়েছে। 


বিজ্ঞাপন


প্রসঙ্গত, দক্ষিণ আমেরিকা ও আফ্রিকার দল দুটির মুখোমুখি লড়াই হয়েছে ৬ বার। যেখানে ৫-১ ব্যবধানে এগিয়ে আছে ব্রাজিল। গ্রুপের প্রথম দুই ম্যাচ জিতে এরই মধ্যে বিশ্বকাপের নকআউট পর্বের টিকেট নিশ্চিত হয়ে গেছে ব্রাজিলের। শেষ ষোলোর স্বপ্ন বাঁচিয়ে রাখার লড়াইয়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের মুখোমুখি হচ্ছে ক্যামেরুন। চোটের জন্য এই ম্যাচে থাকছেন না ব্রাজিলের প্রাণ ভোমর নেইমার ও দানিলো।

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর