বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

অস্ট্রেলিয়াকে হারানোর দিনে রেকর্ড গড়লেন জিরুদ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ১১:০১ এএম

শেয়ার করুন:

অস্ট্রেলিয়াকে হারানোর দিনে রেকর্ড গড়লেন জিরুদ

গতবার বিশ্বকাপ জিতলেও আলো ছড়াতে পারেননি ফ্রান্সের ফরোয়ার্ড অলিভার জিরুদ। তবে এবার ফিরলেন গোলমেশিন হয়েই। বিশ্বকাপ মিশনটা দারুণভাবে শুরু করলেন এই ফরাসি তারকা। গতকাল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই গোলবন্যার নজীর গড়ল দিদিয়ের দেশ্যমের ফ্রান্স দল। আর সেখানে নেতৃত্বই দিলেন অলিভার জিরুদ। করলেন জোড়া গোল। সেই সঙ্গে জায়গা করে নিলেন ফরাসি ফুটবল ইতিহাসেও।  

রাশিয়া আসরের চ্যাম্পিয়ন ফ্রান্স। সবার সাথে ছিল স্পষ্ট ব্যবধান। তবে, সেই দলের কলংক একটাই। দলের মূল স্ট্রাইকার জিরুদ ছিলেন গোলশূন্য। তাই, এই বিশ্বকাপে থাকবেন কি না, তা নিয়ে একটা গুঞ্জন ছিলই। 


বিজ্ঞাপন


তবে ৩৬ বছর বয়সী এই স্ট্রাইকার কাতার বিশ্বকাপে ফিরলেন অন্যরুপে। আল জানুইব স্টেডিয়ামে ম্যাচের ৩২ মিনিটে দেশের জার্সিতে করলেন গোলের হাফ সেঞ্চুরি। বক্সের মধ্যে অনবদ্য পাসটা দেন প্রথম গোলদাতা আদ্রিয়েন ব়্যাবিয়টের। 

এরপর মুহুর্মুহ আক্রমণ করলেও গোল আসছিল না ফ্রান্সের। তবে ৬৮ তম মিনিটে গিয়ে বাধ ভাঙেন পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে। এর তিন মিনিট পর দলের হয়ে তৃতীয় গোল ও নিজের দ্বিতীয় গোল করে ফরাসি তারকা থিয়েরি অঁরির রেকর্ড ছুঁলেন অলিভার জিরুদ। ৫১ টি গোল নিয়ে এখন এই দু’জন যৌথ ভাবে ফ্রান্সের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা।  

আগামী শনিবার ২৬ তারিখ ডেনমার্কের বিপক্ষে নামবে ফ্রান্স। সেখানেই অঁরিকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকছে ফরাসি স্ট্রাইকার জিরুদের। 

এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর