শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

আর্জেন্টিনাকে রুখে দেওয়া গোটজেকে নিয়েই দল ঘোষণা জার্মানির 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২, ০৯:৪০ পিএম

শেয়ার করুন:

আর্জেন্টিনাকে রুখে দেওয়া গোটজেকে নিয়েই দল ঘোষণা জার্মানির 

বিশ্বকাপের কিছুদিন আগেই ইনজুরির কারণে ছিটকে পড়েন জার্মানির টিমো ভেরনার। এছাড়াও ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েছেন ডর্টমুন্ডের অধিনায়ক মার্কো রিউস। জার্মানির আক্রমণ ভাগের মূল শক্তিকে ছাড়াই এবার কাতার যাচ্ছে ২০১৪ বিশ্বকাপজয়ী দলটি। এছাড়াও ১০ নভেম্বর এক রাশ বিস্ময় উপহার দিয়েই কাতার বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে জার্মান কোচ হান্সি ফ্লিক। 

তবে জার্মান সমর্থকরা মিস করবে টিমো ভেরনারকে। ২৬ বছর বয়সী এই স্ট্রাইকার জার্মানির হয়ে ৫৫ ম্যাচে করেছেন ২৪ গোল। তবে চমক দেখিয়ে দলে জায়গা করে নিয়েছেন জার্মানির ১৭ বছর বয়সী ফরোয়ার্ড ইউসুফা মৌকোকো।


বিজ্ঞাপন


শুধু তাই নয়, ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে অতিরিক্ত সময়ে গোল দিয়ে আর্জেন্টিনাকে কাঁদানো মারিও গোটশেকে দলে রেখেছে তারা। অপরদিকে দলে জায়গা হয়নি অভিজ্ঞ সেন্টার ব্যাক ম্যাটস হুমেলস, মার্কো রিউস এবং ফ্লোরিয়ান উইর্টজের।

এদিকে চমক দেখিয়ে দলে জায়গা করে নিয়েছেন ওয়েস্ট হ্যাম ডিফেন্ডার  থিলো কেহেরার। তাছাড়া মিডফিল্ডে বরাবরের মতো সেরা খেলোয়াড়দেরকেই দলে রেখেছেন ফ্লিক। গুন্দোগান, জোনাস হফম্যান, থমাস মুলারকে নিয়ে ভালোই এক শক্তিশালী দল গঠন করেছেন জার্মান কোচ। 

বিশ্বকাপ শুরু হবে আগামী ২০ নভেম্বর। উদ্বোধনী ম্যাচ মাতাবে কাতার ও ইকুয়েডর। এদিকে নিজেদের প্রথম ম্যাচে ২৩ নভেম্বর জাপানের বিপক্ষে মাঠে নামবে জার্মানি। গ্রুপ 'ই'তে তাদের বাকি দুই প্রতিপক্ষ স্পেন ও কোস্টারিকা। 

বিশ্বকাপে জার্মানির স্কোয়াড-


বিজ্ঞাপন


গোলরক্ষক: ম্যানুয়েল নয়ার, মার্ক-আন্দ্রে টের স্টেগেন, কেভিন ট্র্যাপ।

ডিফেন্ডার: ম্যাথিয়াস গিন্টার, আন্তোনিও রুডিগার, নিকলাস সুয়েল, নিকো স্লোটারবেক, থিলো কেহেরার, ডেভিড রাউম, লুকাস ক্লোস্টারম্যান, আর্মেল কোস্টেরম্যান, ক্রিশ্চিয়ান গুয়েন্টার।

মিডফিল্ডার: ইকাই গুন্দোগান, জোনাস হফম্যান, লিওন গোরেটজকা, সার্জ নাব্রি, লেরয় সানে, জামাল মুসিয়ালা, ইয়াশুয়া কিমিখ, থমাস মুলার, জুলিয়ান ব্র্যান্ডট, মারিও গোটজে।

ফরোয়ার্ড: কাই হাভার্টজ, ইউসুফা মৌকোকো, নিকলাস ফুয়েলক্রুগ, করিম আদেইমি।

এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর