রোববার, ১৪ জুলাই, ২০২৪, ঢাকা

দ্বিতীয় রাউন্ডে নেদারল্যান্ডসের সঙ্গী হচ্ছে কে?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৯:১৬ পিএম

শেয়ার করুন:

দ্বিতীয় রাউন্ডে নেদারল্যান্ডসের সঙ্গী হচ্ছে কে?

বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে ওঠার দৌড়ে মাঠে নেমেছে গ্রুপ এ’র চার দল। আগেই স্বাগতিক কাতারের বিদায় নিশ্চিত হওয়ায় এই গ্রুপের বাকি তিন দলের সামনে সুযোগ আছে শেষ ষোলোর টিকিট হাতে পাওয়ার। এমন সমীকরণের লড়াইয়ে ইকুয়েডরের বিপক্ষে লড়ছে সেনেগাল। অন্যদিকে কাতারের বিপক্ষে মাঠে নেমেছে নেদারল্যান্ডস।

কাতারের আল বায়াত স্টেডিয়ামে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছে স্বাগতিক কাতার। বিশ্বকাপে প্রথম দুই ম্যাচের একটিতে জয় ও একটি ড্র ডাচদের। চার পয়েন্ট নিয়ে দলটি আছে গ্রুপ এ’র শীর্ষে। কাতারের বিপক্ষে এই ম্যাচ ড্র করলেই নকআউট নিশ্চিত হবে দলটির।


বিজ্ঞাপন


অপরদিকে নিজেদের শেষ ম্যাচে সেনেগালের কাছে হেরেছে কাতার। টানা দ্বিতীয় হারে শেষ ষোলোর দৌড় থেকে কাতার আগেই ছিটকে গিয়েছে। তাই নিয়ম রক্ষার এই ম্যাচে ডাচদের রাস্তা কঠিন করতেই মাঠে নেমেছে স্বাগতিক দেশটি। 

তাছাড়াও কাতারের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গুরুত্বপূর্ণ আরেক ম্যাচে লড়ছে সেনেগাল ও ইকুয়েডর। সহজ সমীকরণের এই ম্যাচে যে দল জিতবে তারাই উঠবে পরের রাউন্ডে। তবে এই দৌড়ে এগিয়ে আছে ইকুয়েডর। কারণ সেনেগালের চেয়ে এক পয়েন্ট এগিয়ে আছে তারা। তাই হেরে গেলেও দ্বিতীয় রাউন্ডের টিকিট পাওয়ার সম্ভাবনা একেবারে শেষ হয়ে যাবে না দলটির।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর