বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

চোট কাটিয়ে অনুশীলনে ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:২২ এএম

শেয়ার করুন:

চোট কাটিয়ে অনুশীলনে ডি মারিয়া

আগামী শুক্রবার বিশ্বকাপের সেমিফাইনালে উঠার লড়াইয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে লিওনেল স্ক্যালোনির আর্জেন্টিনা। তার আগে ইনজুরি কাটিয়ে দলের অন্যতম গুরুত্বপূর্ণ ফুটবলার অ্যানহেল ডি মারিয়া অনুশীলনে ফিরেছেন। 

চোট কাটিয়ে ডি মারিয়ার অনুশীলনে ফেরা ডাচদের বিপক্ষে ম্যাচে স্ক্যালোনিকে পূর্ণ শক্তির দল মাঠে নিয়ে নামতে বাড়তি নির্ভার যোগাচ্ছে। এর আগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের ৫৯তম মিনিটে ডি মারিয়াকে তুলে নেন কোচ। সেই ম্যাচ ২-০ গোলে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে আর্জেন্টাইনরা। পরে কোচ স্ক্যালোনি জানান, উরুতে অস্বস্তি বোধ করায় মাঠ থেকে তুলে নেয়া হয় ডি মারিয়াকে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- স্পেনকে রুখে দেয়া কে এই মরক্কো গোলরক্ষক

নেদারল্যান্ডসের বিপক্ষে শুক্রবারের ম্যাচকে সামনে রেখে মঙ্গলবার কাতার বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর মাঠে অনুশীলনে নামে আলবেসেলিস্তারা। তার আগের দিন অনুশীলনে ডি মারিয়া না থাকায় ডাচদের সঙ্গে ম্যাচে তাকে দলে পাওয়া নিয়ে শঙ্কা জাগে। তবে সব শঙ্কা কাটিয়ে ডি মারিয়ার অনুশীলনে ফেরা সমর্থকদের যোগাচ্ছে বাড়তি উদ্দীপনার। গতকাল (মঙ্গলবার) কাতারের স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় শুরু হয় আর্জেন্টিনার অনুশীলন।

ইনজুরিতে পড়ায় শেষ ষোলোর ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ডি মারিয়াকে বেঞ্চে রাখেন কোচ স্ক্যালোনি। মাঝমাঠের এই প্রাণভ্রোমরার অনুপস্থিতির ম্যাচে সকারুজদের ২-১ গোলে হারিয়ে শেষ আটের টিকিট নিয়ে মাঠ ছাড়ে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক করলেন রোনালদোর স্থলাভিষিক্ত রামোস

অন্যদিকে কাতারে বিশ্বকাপ মিশনের শুরুটা ভালো না হলেও দারুণ প্রত্যাবর্তনে ঘুরে দাঁড়ায় আলবেসেলিস্তারা। প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে হারের পর, মেক্সিকো ও পোল্যান্ড হারিয়ে ‘সি’ গ্রুপের সেরা হয়ে শেষ ষোলোতে উঠে মেসি-ডি মারিয়ারা।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর