মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ঢাকা

অনন্য রেকর্ডের সামনে দানি আলভেজ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ১০:০০ এএম

শেয়ার করুন:

অনন্য রেকর্ডের সামনে দানি আলভেজ

কাতার বিশ্বকাপের পর্দা উঠতে বাকি দুই সপ্তাহেরও কম সময়। অন্যান্য বারের মতো এবারের বিশ্বকাপেও শিরোপা জয়ের লক্ষ্যে কাতারে পা রাখতে যাচ্ছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। তবে সদ্য ঘোষিত ২৬ সদস্যের দলে দানি আলভেজের অন্তর্ভুক্তি জন্ম দিয়েছে নতুন রেকর্ডের। 

৭ নভেম্বর (সোমবার) সেলেসাও কোচ তিতে ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেন। দলে আশ্চর্যজনকভাবে ডাক পেয়ে যান অভিজ্ঞ রাইট ব্যাক দানি আলভেজ। আর এতেই রেকর্ড বুকে নাম লেখান ৩৯ বছর বয়সী ব্রাজিলিয়ান। সেলেসাও ফুটবল ইতিহাসের সবচেয়ে বয়োজ্যেষ্ঠ খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন এই ফুটবলার।


বিজ্ঞাপন


বিশ্বকাপের মঞ্চে এর আগে ব্রাজিলের বয়োজ্যেষ্ঠ খেলোয়াড়ের রেকর্ডে ছিল দেলমা সান্তোসের নাম। যিনি ৩৭ বছর বয়সে ১৯৬৬ সালের ইংল্যান্ড বিশ্বকাপে খেলেছিলেন। তার এই রেকর্ডে এবার ভাগ বসাতে যাচ্ছেন দানি আলভেজ।

আরও পড়ুন- বিশ্বকাপ শেষ আর্জেন্টাইন মিডফিল্ডারের

তবে ব্রাজিলের এবারের বিশ্বকাপে দলে আলভেজের অন্তর্ভুক্তি সমর্থকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করে। এ প্রসঙ্গে কোচ তিতে জানান, ‘আমি এখানে টুইটার ব্যবহারকারীদের সন্তুষ্ট করতে আসিনি। আমি জানিও না, তাদের মধ্যে কত শতাংশ ব্রাজিলিয়ান’।

বার্সেলোনার হয়ে ট্রেবল জেতা এই ডিফেন্ডার ক্লাব ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন। জুভেন্টাস, পিএসজির মতো বড় বড় ক্লাবেও খেলেছেন এই ব্রাজিলিয়ান ফুটবলার। সেলেসাওদের হয়ে ২০১০, ২০১৪ বিশ্বকাপ খেলা এই রাইট ব্যাক ইনজুরিতে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলার সুযোগ হারান।


বিজ্ঞাপন


‘জি’ গ্রুপে ২৫ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে ব্রাজিল। এই গ্রুপের অন্য দুই দল সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর