মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ঢাকা

আর্জেন্টিনাকে হারানো সৌদির সেই নায়কের গল্প

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৭:৩৭ পিএম

শেয়ার করুন:

আর্জেন্টিনাকে হারানো সৌদির সেই নায়কের গল্প

ফুটবল বিশ্বকাপের ২২তম আসরে নিজেদের প্রথম ম্যাচে এশিয়ার পরাশক্তি সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলের হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে আর্জেন্টিনা। ম্যাচের শুরুতেই লিওনেল মেসি পেনাল্টি থেকে দলকে এগিয়ে দিলেও, শেষপর্যন্ত লিড ধরে রাখতে পারেনি স্ক্যালোনি বাহিনী। দলের রক্ষণভাগের ব্যর্থতায় দ্বিতীয়ার্ধের আট মিনিটের মধ্যে দলটিকে মাটিতে নামিয়ে আনে এশিয়ার পরাশক্তি সৌদি আরব।

আর্জেন্টিনার বিপক্ষে সৌদির জয়ের দিনে দলটির নায়ক উইঙ্গার সালিম মোহাম্মদ আল-দাউসারি। সৌদি আরবের পেশাদার লিগের ক্লাব আল-হিলালে খেলেন এই ফুটবলার। ২০১৮-১৯ মৌসুমে লা-লিগা এবং সৌদি আরব ফুটবল ফেডারেশনের চুক্তি অনুযায়ী ধারে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালে খেলতে যান দাউসারি। তবে সেই মৌসুমে তিনি ভিয়ারিয়ালের হয়ে কেবল একটি ম্যাচই খেলতে নামেন। রিয়াল মাদ্রিদ এবং ভিয়ারিয়ালের সেই ম্যাচে বদলী খেলোয়াড় হিসেবে নামেন এই ৩১ বছর বয়সী উইঙ্গার।


বিজ্ঞাপন


আরও পড়ুন- আর্জেন্টিনাকে হারানোর পর বড় দুঃসংবাদ পেল সৌদি আরব

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের কোয়ালিফায়ারে পুরো ফুটবল বিশ্বকে চমকে দেন সালিম। সেবার অষ্ট্রেলিয়ার বিপক্ষে তার পা থেকে আসে এক গোল । যা ছিল তার ক্যারিয়ারে প্রথম আন্তর্জাতিক ও ম্যাচ উইনিং গোল। অজিদের বিপক্ষে সেই ম্যাচের পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি ৫ ফুট ৮ ইঞ্চি উচ্চতার এই উইঙ্গারের। ২০১৮ সালের মে মাসে রাশিয়া বিশ্বকাপের জন্য মনোনীত সৌদি আরব ফুটবল দলের প্রাথমিক দলে জায়গা করে নেন সালিম। রাশিয়া বিশ্বকাপে মিশরের বিপক্ষে জয়সূচক গোলটিও করেন এই ফুটবলার। এতেই গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২-১ গোলে জয় পায় তেল সমৃদ্ধ দেশটি।

কাতার বিশ্বকাপের শুরুটাও দারুণ করেছেন এই ৩১ বছর বয়সী ফুটবলার। আর্জেন্টিনার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে জয়সূচক গোলটি আসে এই উইঙ্গারের পা থেকে। ম্যাচে প্রথমার্ধের ১০ মিনিটের মাথায় লিওনেল মেসির পেনাল্টি থেকে করা গোলে ১-০ তে এগিয়ে যায় আর্জন্টিনা। তবে দ্বিতীয়র্ধের ৪৮ মিনিটের মাথায় সৌদি আরবকে সমতায় ফেরান সালেহ-আল-শেহরী। আর ৫৩ মিনিটের মাথায় আর্জেন্টিনার কফিনে শেষ পেরেক ঠুকে দেন দাউসারি।


বিজ্ঞাপন


এসসিএন/এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর