শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

কাতার বিশ্বকাপের ৩২তম দল কোস্টারিকা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৫ জুন ২০২২, ০৪:৩৫ এএম

শেয়ার করুন:

কাতার বিশ্বকাপের ৩২তম দল কোস্টারিকা

কাতার বিশ্বকাপের ৩২তম দল হিসেবে টিকিট কেটেছে মধ্য আমেরিকার দেশ কোস্টারিকা। মঙ্গলবার রাতে আন্তঃমহাদেশীয় প্লে-অফের ম্যাচে ১০ জনের নিউ জিল‍্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে কেইলর নাভাসের দল। তাতে মরুর দেশের বিশ্বকাপের শেষ দল হিসেবে নিজেদের জায়গা পাকা করে নিল কোস্টারিকা।

কাতারের আহমাদ বিন আলি স্টেডিয়ামে বিশ্বকাপ নিশ্চিত করার ম্যাচে মুখোমুখি হয় কোস্টারিকা ও নিউ জিল‍্যান্ড। ম্যাচের তিন মিনিটের মাথায় জোয়েল কাম্পবেলের গোলে এগিয়ে যায় কোস্টারিকা। এ গোলই ব্যবধান গড়ে দেয়। সাবেক আর্সেনাল স্ট্রাইকারের দেওয়া গোলে জয় নিয়ে মাঠে ছাড়ে ২০১৪ ও ২০১৮ সালে বিশ্বকাপে খেলা কোস্টারিকা।


বিজ্ঞাপন


এ নিয়ে টানা তৃতীয় ও সব মিলিয়ে ষষ্ঠবারের মতো বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা পেল দলটি। 

ম্যাচের শুরুতেই জিউইসন বেনেটের স্কয়ার পাস থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে দলের হয়ে মহামূল্যবান গোলটি করেন কাম্পবেল। পরে ৩৯তম মিনিটে নিউ জিল‍্যান্ডের ক্রিস উড কোস্টারিকার জালে বল পাঠালেও সেটি বাতিল হয় ভিএআরে। 

বিরতির পর ম্যাচের ২১ মিনিট বাকি থাকতে ১০ জনের দলে পরিণত হয় নিউ জিল‍্যান্ড। ভিএআর দেখে নিউ জিল‍্যান্ডের কস্টা বারবারাসকে লাল কার্ড দেখান রেফারি। 

একজন কম নিয়ে খেলেও দারুণ লড়াই উপহার দেয় ওশেনিয়া কনফেডারেশন চ‍্যাম্পিয়ন নিউ জিল‍্যান্ড। আক্রমণ ও বল দখলে আধিপত‍্য করে তারা। ৭৬তম মিনিটে ক্লেইটন লুইসের শট নাভাস দারুণভাবে সেভ না করলে ফলাফল অন্যরকম হতে পারত। শেষ পর্যন্ত ১-০ স্কোরলাইনে শেষ হয় ম্যাচ। 


বিজ্ঞাপন


আগামী ২১ নভেম্বর থেকে ১৮ পর্যন্ত চলা বিশ্বকাপের  ‘ই’ গ্রুপে স্পেন, জার্মানি ও জাপানের সঙ্গী হলো কোস্টারিকা। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর