প্রথমার্ধেই ক্রোয়েশিয়ার কঠিন পরীক্ষা নিল মরক্কো

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৪:৪৭ পিএম

শেয়ার করুন:

এবারের বিশ্বকাপে সবচেয়ে বড় অঘটনগুলোর একটি লিখেছে সৌদি আরব। আসরের হট ফেবারিট আর্জেন্টিনাকে হারিয়ে তারা চমকে দিয়েছে পুরো বিশ্বকে। এবার সেই পথে হাঁটছে মরক্কো। ক্রোয়েশিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছে ওয়ালিদ রেগরাগির দল। ম্যাচের প্রথমার্ধেই দারুণ খেলে গোলশূন্য ব্যবধান নিয়ে বিরতিতে গেছে দলটি।

বিশ্বকাপে ‘এফ’ গ্রুপের ম্যাচে কাতারের আল বায়াত স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ২০১৮ সালের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া ও মরক্কো। বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয় ম্যাচটি। রাশিয়া বিশ্বকাপে শিরোপা জিততে না পারার অপূর্ণ স্বপ্ন নিয়ে এবার কাতারে পা রেখেছে ক্রোয়েশিয়া। অন্যদিকে প্রথম ম্যাচেই ক্রোয়েশিয়াকে রুখে দিতে মরিয়া মরক্কো।

সুযোগ মিসের মহড়ায় ম্যাচের প্রথম থেকেই দারুণ খেলতে থাকে ক্রোয়েশিয়া। প্রথমার্ধে ৫৯ শতাংশ বলের দখল ছিল গতবারের রানার্সআপ দলটির। অন্যদিকে মরক্কো প্রথমার্ধে গোলপোস্টের দিকে ৫টি শট নেয়, যার একটিও অন টার্গেটে ছিল না। তবে ক্রোয়েশিয়ার নেওয়া ৪টি শটের একটি ছিল গোলমুখে। প্রথমার্ধের শেষ দিকে ও যোগ করা সময়ে তারা দারুণ দুটি সুযোগ মিস করে। এতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের লড়াই।

ক্রোয়েশিয়া একাদশ

ডোমিনিক লিভাকোভিচ, জোস্কো গভার্দিওল, দেজান লোভরেন, বোর্না সোসা, জোসিপ জুরানোভিচ, মার্সেলো ব্রোজোভিচ, মাতেও কোভাসিক, লুকা মদ্রিচ, আন্দ্রেজ ক্রামরিক, ইভান পেরিসিক ‍ও নিকোলা ভ্লাসিক।

মরক্কো একাদশ

ইয়াসিন বাউনো, রোমেন সাইস, নায়েফ আগুয়ের্ড, নৌসাইর মাজরাউই, আচরাফ হাকিমি, সেলিম আমাল্লাহ, সোফিয়ান আমরাবাত, আজজেদিন ওনাহি, ইউসেফ এন-নেসিরি, সোফিয়ান বোফাল ‍ও হাকিম জিয়েখ।

এফএইচ

টাইমলাইন