সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ঢাকা

নেইমারদের কাছে হারের পর দ. কোরিয়া কোচের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ০১:৫০ পিএম

শেয়ার করুন:

নেইমারদের কাছে হারের পর দ. কোরিয়া কোচের পদত্যাগ

সোমবার রাতের ম্যাচে ব্রাজিলের কাছে ৪-১ গোলে হেরে এবারের বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে দক্ষিণ কোরিয়া। সেলেসাওদের বিপক্ষে লজ্জার এই হারের পর অবসর নিয়েছেন দলের হেড কোচ পাওলো বেনতো।

ব্রাজিলের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে হারের পর দক্ষিণ কোরিয়া কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। ৫৩ বছর বয়সী পর্তুগিজ এই কোচ বলেন, ‘আমার ভবিষ্যৎ নিয়ে ভাবতে হবে। কোরিয়া দলের কোচ হিসেবে আর থাকছি না। আমি বিরতি নেব, তারপর দেখি কী হয়’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ডাচদের বিপক্ষে কি পাওয়া যাবে ডি মারিয়াকে?

২০১০ সালের পর এবার প্রথমবারের মতো বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের টিকিট পায় দক্ষিণ কোরিয়া। তবে গতকাল রাতের ম্যাচে সেলেসাওদের সামনে দাঁড়াতেই পারেনি তারা। ৪-১ গোলে বিধ্বস্ত হয়ে এবারের আসর থেকে বিদায় নেয় দলটি।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর দক্ষিণ কোরিয়া কোচের দায়িত্ব পান বেনতো। তার দায়িত্বেই ২০১০ সালের পর প্রথমবারের মতো এবার নকআউটে উঠেছিল কোরিয়া। গ্রুপপর্বের শেষ ম্যাচে পর্তুগালকে হারিয়েছিল  দলটি।

আরও পড়ুন- ম্যারাডোনার পর কোন কিংবদন্তির রেকর্ড ভাঙতে যাচ্ছেন মেসি?


বিজ্ঞাপন


পদত্যাগের বিষয়ে বেনতো আরও জানান, ‘আমি সিদ্ধান্তটা নেই গত সেপ্টেম্বরে। আমি তাতে অটল ছিলাম, আজ তা নিশ্চিত করলাম। আমি দলকে ধন্যবাদ জানাতে চাই এবং তাদের ম্যানেজার হিসেবে কাজ করতে পেরে আমি সত্যিই গর্বিত’।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর