বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

হাইভোল্টেজ ম্যাচে লড়াইয়ের অপেক্ষায় পোল্যান্ড-মেক্সিকো

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ১০:১৩ এএম

শেয়ার করুন:

হাইভোল্টেজ ম্যাচে লড়াইয়ের অপেক্ষায় পোল্যান্ড-মেক্সিকো

কাতার বিশ্বকাপে গ্রুপ ‘সি’ তে আজ মুখোমুখি হবে পোল্যান্ড ও মেক্সিকো। গুরুত্বপূর্ণ এই ম্যাচে জয়ের বিকল্প নেই দুই দলের। বিজয়ী দল থাকবে গ্রুপের সুবিধাজনক অবস্থায়।

বাংলাদেশ সময় রাত ১০টায় দোহার রাস আবু আবুদ স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটিতে হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় আছে ফুটবলপ্রেমীরা। এই ম্যাচ জিতে ৩৬ বছর পর বিশ্বকাপের নক আউট পর্বে খেলার সুযোগকে সহজ করে রাখতে চাইবে লেভানডভস্কি বাহিনী।


বিজ্ঞাপন


আরও পড়ুন- স্বপ্নপূরণের শেষ চেষ্টায় মাঠে নামতে প্রস্তুত মেসি

এর আগের আট দেখায় তিনটি করে ম্যাচ জিতেছে দুই দল। বাকি দুটি ম্যাচ ড্র হয়েছে। তবে ১৯৭৮ সালের পর আর কোনও বিশ্বকাপে দেখা হয়নি এই দুই দেশের। এই ম্যাচ দিয়েই দীর্ঘ ৪৪ বছর পর আবারও বিশ্বকাপে মুখোমুখি হতে যাচ্ছে দুই দল। আর্জেন্টিনা বিশ্বকাপের সেই ম্যাচে ৩-১ গোলে জয় পায় পোলিশরা।

বিশ্বকাপে এখন পর্যন্ত ৫৭টি ম্যাচ খেলেছে মেক্সিকো। যেখানে দলটির সর্বোচ্চ সাফল্য নক আউট পর্ব। তবে এবারের বিশ্বকাপে দলটির সামনে সুযোগ আছে ভালো কিছু করার। সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে আছেন দলের ফুটবলাররা। চোটে দলের নির্ভরযোগ্য ফুটবলার করোনা বিশ্বকাপ স্কোয়াড না থাকলেও, বাকিরা কাটাচ্ছেন সেরা সময়। তাছাড়াও গত কয়েক বছরে দলের ধারাবাহিক পারফরম্যান্স বাড়তি উৎসাহ যোগাচ্ছে আন্দ্রেস গুয়ার্দাদো বাহিনীকে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বকাপে লাইবেরিয়া প্রেসিডেন্টের ছেলের গোল

অপরদিকে শেষ কয়েক দশকে আশা জাগালেও বিশ্বকাপে নিজেদের ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি পোল্যান্ড। তবে এবার লেভানডভস্কির মতো ফুটবলার ভরসা দিচ্ছে দলকে।

আজকের ম্যাচে কোনও দলকেই এগিয়ে রাখা সম্ভব নয়। এমনকি পরিসংখ্যানের বিচারেও দুই দল সমানে সমান। তাই গ্রুপ ‘সি’ এর গুরুত্বপূর্ণ এই ম্যাচের ফলাফলের দিকে নজর থাকবে ফুটবলপ্রেমীদের।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর