রোববার, ১৪ জুলাই, ২০২৪, ঢাকা

নাটকীয়ভাবে পর্তুগালকে হারিয়ে শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়া

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০২২, ১১:১৪ পিএম

শেয়ার করুন:

নাটকীয়ভাবে পর্তুগালকে হারিয়ে শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়া

পরের রাউন্ডে উঠতে হলে এই ম্যাচে জিততেই হবে দক্ষিণ কোরিয়াকে। তার উপর আবার নির্ভর করতে হবে ঘানা-উরুগুয়ে ম্যাচের ফলাফলের উপর। এমন সমীকরণে মাঠে নেমে পর্তুগালের বিপক্ষে সমানে সমান লড়েছে এশিয়ার জায়ান্টরা। প্রথমার্ধ ১-১ ব্যবধানে শেষ হলে বিরতির পরও  ড্র'র দিকে এগিয়ে যাচ্ছিল ম্যাচটি। কিন্তু ম্যাচের একেবারে শেষ দিকে ৯০ মিনিটে নাটকীয়ভাবে গোল করে পর্তুগালকে ২-১ ব্যবধানে পরাজিত করে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে দক্ষিণ কোরিয়া।  

ম্যাচের শুরুতেই খেলার ৫ মিনিটে রিকার্ডোর গোলে এগিয়ে যায় রোনালদোর পর্তুগাল। কিন্তু সেই লিড বেশিক্ষন ধরে রাখতে পারেনি রোনালদরা। খেলার ২৭ মিনিটের মাথায় গোল পরিশোধ করেন কিম। যার ফলে ১-১ এ সমতায় নিয়ে বিরতিতে যায় দুই দল।


বিজ্ঞাপন


দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণের ধার বাড়ায় তবে গোলের দেখা পাচ্ছিল না কেউই। ইতোমধ্যে শেষ ষোলো নিশ্চিত করা পর্তুগিজরা কিছুটা নির্ভার ছিল। তবে তাই কোচ রোনালদোকে ৬৭ মিনিটে উঠিয়ে নেন। রোনালদো উঠে যাওয়ার পর কোরিয়া ম্যাচে আরো গতি বাড়ায়। শেষ দিকে এসে ম্যাচে ৯০ মিনিটে কোরিয়ানদের আনন্দে ভাসান হি চাং হোয়াং। অতিরিক্ত সময়ে আর গোল না হলে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সংয়ের দল।

অপরদিকে উরুগুয়ে ঘানার বিপক্ষে জয় পাওয়ায় কোরিয়ার সমান চার পয়েন্ট অর্জন করে। কিন্তু গোল দেওয়ার ক্ষেত্রে পিছিয়ে থাকায় বিদায় নিয়ে হয় সুয়ারেজদের। সেই সাথে এক জয় ও এক ড্র নিয়ে এইচ গ্রুপের দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ড নিশ্চিত করে দক্ষিণ কোরিয়া।

এমএএম  

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর