শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

মেসির স্ত্রীর আবেগঘন স্ট্যাটাস

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২, ০৫:৫৯ পিএম

শেয়ার করুন:

মেসির স্ত্রীর আবেগঘন স্ট্যাটাস

অপেক্ষার প্রহর শেষ হয়েছে। দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ মিটিয়ে অবশেষে বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে ম্যারাডোনার উত্তরসূরিরা। গোটা ফুটবল বিশ্বকে উল্লাসে মাতিয়ে চির অধরা সোনালি ট্রফিটা শেষ পর্যন্ত নিজেদের করে নিয়েছে আলবিসেলেস্তারা। 

বিশ্বকাপের শিরোপা জয়ের লক্ষ্যেই মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পা রেখেছিল আর্জেন্টিনা। তবে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে হেরে সেই আশা ফিকে হতে শুরু করেছিল। তবে দারুণ প্রত্যাবর্তনে এক লিওনেল মেসির হাত ধরে সবাইকে অবাক করে দিয়ে ফাইনালে উঠে আসে লাতিন আমেরিকার দলটি। আর কাতারের লুসাইল স্টেডিয়ামে রোববারের সেই ফাইনালে রোমাঞ্চকর এক লড়াই দেখে গোটা ফুটবল বিশ্ব। যে লড়াইয়ে নির্ধারিত সময়ে ৩-৩ সমতার পর ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপের শিরোপা ঘরে তুলে আর্জেন্টিনা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ফ্রান্সের ধারাবাহিক সাফল্যের পিছনে রয়েছে সুনির্দিষ্ট পরিকল্পনা

দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জাদুকরী এক পারফরম্যান্সে এবারের বিশ্বকাপের শুরু থেকে শেষ পর্যন্ত দ্যুতি ছড়িয়েছেন মেসি। রোববার রাতের ফাইনাল শেষ হওয়ার পর তাই মাঠেই স্ত্রী-সন্তানদের নিয়ে আনন্দে মেতে উঠেন ‘এলএমটেন’। সে সময় মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জোর চোখ আনন্দে ভিজে যায়। ধরে রাখতে পারেননি তার আবেগ। রোকুজ্জোই যে মেসির সবচেয়ে বড় শক্তি, তাও গতকাল মাঠে প্রমান হয়ে যায়।

 
 
 
 
 

ক্যারিয়ারে সব ট্রফি পেলেও, এতদিন বিশ্বকাপ জিততে পারেননি মেসি। ব্যাপারটি আন্তোনেলাকেও যন্ত্রণা দিচ্ছিল ভীষণ। এতদিন পর মেসি সেই স্বপ্ন পূরণ করতে পারায় তার স্ত্রীও বেজায় খুশি। ম্যাচ শেষে তাই নিজের আবেগকে প্রকাশ করে টুইটারে বলেন, ‘বিশ্বচ্যাম্পিয়ন। জানি না কীভাবে শুরু করব। মেসি, তোমার জন্য আমার ভীষণ গর্ব হচ্ছে। আমাদের হাল না ছাড়ার শিক্ষা দেওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। তুমি আমাদের শিখিয়েছো, শেষপর্যন্ত কিভাবে লড়াই করতে হবে। শেষ পর্যন্ত তোমার অধরা কাজ সম্পন্ন হল। তুমি বিশ্বচ্যাম্পিয়ন হলে। চলো আর্জেন্টিনা’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বকাপ জিতেও বিতর্কে মেসি-ডি মারিয়ারা

ফাইনালে ফ্রান্সের বিপক্ষে জোড়া গোল পেয়েছেন মেসি। টাইব্রেকারে দলের হয়ে প্রথম গোল আসে তার পা থেকে। কাতার বিশ্বকাপের সেরা খেলোয়াড় হিসেবে পেয়েছেন গোল্ডেন বল। ফরাসিদের বিপক্ষে এই জয়ে আর্জেন্টিনা তৃতীয়বারের মতো বিশ্বকাপের শিরোপা ঘরে তুলল। এর আগে দেশের হয়ে সফল না হওয়ায় অনেক সমালোচনার মুখে পড়তে হয়েছিল মেসিকে। এবার নিজ পারফরম্যান্স দিয়ে সবকিছুর জবাব বেশ ভালোভাবেই দিলেন মেসি।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর