রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

মৃত্যুর মুখ থেকে ফিরে আসা এরিকসনকে নিয়ে ডেনমার্কের বিশ্বকাপ দল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০২২, ০৮:৫২ পিএম

শেয়ার করুন:

মৃত্যুর মুখ থেকে ফিরে আসা এরিকসনকে নিয়ে ডেনমার্কের বিশ্বকাপ দল

গত ইউরো চ্যাম্পিয়নশিপে ফিনল্যান্ডের বিপক্ষে ম্যাচে হার্ট অ্যাটাকে মাটিতে লুটিয়ে পড়েছিলেন ক্রিস্তিয়ান এরিকসেন। আর তাতে মাঠে তো বটেই, পুরো ফুটবল বিশ্বেই নেমে এসেছিল শোকের ছায়া। তবে সব শঙ্কা কাটিয়ে দীর্ঘদিনের চিকিৎসা শেষে সুস্থ হয়ে মাঠে ফিরছেন এই মিডফিল্ডার।  ডাক পান জাতীয় দলেও। সে ধারায় এবার বিশ্বকাপে ডেনমার্কের মূল স্কোয়াডেও জায়গা করে নিয়েছেন ৩০ বছর বয়সী এই মিডফিল্ডার। 

ফিফার নিয়ম অনুযায়ী, বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণার কথা থাকলেও ডেনমার্ক কোচ কাসপার হিউলমান্দ সোমবার রাতে  ঘোষণা করেছেন ২১ সদস্যের দল। পরবর্তী সময়ে আরও পাঁচজনকে দলে যুক্ত করা হবে বলে জানানো হয়েছে। তিনি বলেন, ইউরোপের বিভিন্ন লিগের শেষ রাউন্ডের খেলা শেষ হলে তাদের নাম ঘোষণা করবেন।


বিজ্ঞাপন


২০ নভেম্বর থেকে বিশ্বকাপ মাঠে গড়ালেও ডেনমার্কের মিশন শুরু হবে দুই দিন পর। ২২ নভেম্বর তাদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ তিউনিসিয়া। 'ডি' গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স ও অস্ট্রেলিয়া। ২৬ নভেম্বর চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলার পর ৩০ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে ডেনিশরা।

ডেনমার্কের প্রাথমিক দল

গোলরক্ষক: ক্যাসপার স্মাইকেল, অলিভার ক্রিস্টেনসেন।

ডিফেন্ডার: সাইমন কেজার, জোয়াকিম অ্যান্ডারসেন, জোয়াকিম মাহেল, আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন, রাসমাস ক্রিস্টেনসেন, জেনস স্ট্রাইগার লারসেন, ভিক্টর নেলসন, ড্যানিয়েল ওয়াস।

মিডফিল্ডার: থমাস ডেলানি, ম্যাথিয়াস জেনসেন, ক্রিশ্চিয়ান এরিকসেন, পিয়েরে-এমিল হজবার্গ।

ফরোয়ার্ড: আন্দ্রেয়াস স্কোভ ওলসেন, জেসপার লিন্ডস্ট্রম, আন্দ্রেয়াস কর্নেলিয়াস, মার্টিন ব্রেথওয়েট, ক্যাসপার ডলবার্গ, মিকেল ডামসগার্ড, জোনাস উইন্ড।

 


বিজ্ঞাপন


এসটি 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর