শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

প্রথমার্ধে হ্যান্ডারসন-কেইনের গোলে এগিয়ে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৪৯ এএম

শেয়ার করুন:

প্রথমার্ধে হ্যান্ডারসন-কেইনের গোলে এগিয়ে ইংল্যান্ড

বিশ্বকাপ ফুটবলে নক আউট পর্বের দ্বিতীয় দিনের শেষ ম্যাচে মাঠে নেমেছে ইংল্যান্ড ও সেনেগাল। গ্রুপ পর্বে অপরাজিত থেকে শেষ ষোলোতে পা রাখা ইংলিশরা ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। প্রথমার্ধের বেশিরভাগ সময় দুই দলের লড়াই সমানে-সমান হলেও ম্যাচের ৩৮তম মিনিটে জর্ডান হেন্ডারসনের গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। এরপর প্রথমার্ধের যোগ করা সময় ব্যবধান দ্বিগুণ করেন হ্যারি কেইন।

ম্যাচের শুরুতে ইংল্যান্ডের নড়বড়ে রক্ষণ ভেঙ্গে প্রথম এগিয়ে যাওয়ার সুযোগ পায় সেনেগাল। তবে দুইটি সহজ সুযোগ নষ্ট করে আফ্রিকার দলটি। এরপর দুই দলই ভালো কিছু সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি কেউ। সবশেষ ম্যাচের ৩৮তম মিনিটে প্রতিপক্ষের ডিফেন্ডারকে কাটিয়ে লিভারপুল অধিনায়কের দিকে কাটব্যাক করেন বেলিংহ্যাম। আর এই সুযোগকে কাজে লাগিয়ে বল জালে জড়ান মিডফিল্ডার হেন্ডারসন।


বিজ্ঞাপন


গোল হজম করে ঘুরে দাঁড়াতে মরিয়া সেনেগাল আক্রমণের চেষ্টা চালালেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। উল্টো ম্যাচের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ইংলিশদের আবারও এগিয়ে দেন কেইন। ফোডেনের দারুণ পাস থেকে পাওয়া বল চোখ ধাঁধানো শটে লক্ষ্যভেদ করেন এই ইংলিশ অধিনায়ক। এরপর আর কোনো দল গোল করতে না পারায় দুই গোলের লিড নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর