মেসি বিশ্বকাপ জিতলে খুশি হবেন রোনালদো

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ০১:৫৫ পিএম
মেসি বিশ্বকাপ জিতলে খুশি হবেন রোনালদো

দীর্ঘ ৩৬ বছরের শিরোপা খরা কাটাতে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পা রেখেছিল লিওনেল মেসির দল। তবে নিজেদের প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে হেরে সেই আশায় গুড়ে বালি হয়েছিল আলবেসেলিস্তাদের। কিন্তু পরক্ষনেই সেই প্রেক্ষাপট পাল্টে বিশ্বকাপে নিজেদের মেলে ধরতে শুরু করে লাতিন আমেরিকার দেশটি।

আজ মেসিদের সামনে ফাইনালে উঠার শেষ পরীক্ষা। যেখানে দলটির প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। আর্জেন্টাইন সমর্থকরা মনে প্রাণে চাইছে এবারের বিশ্বকাপের সোনালি ট্রফিটা উঠুক মেসির হাতে। যার ব্যতিক্রম নন সাবেক ব্রাজিলিয়ান তারকা ফুটবলার রোনালদোও। তিনিও চান মেসির হাতে উঠুক এবারের শিরোপা।

আরও পড়ুন- মেসির সামনে ‘একগুচ্ছ’ রেকর্ডের হাতছানি

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা-ব্রাজিল সেমিফাইনাল দেখার জন্য তৈরি ছিল গোটা বিশ্বের ফুটবল ভক্তরা। তবে ক্রোয়েটদের কাছে হেরে ব্রাজিল বিদায় নিয়েছে এবারের আসর থেকে। আর এতেই নেইমারদের মিশন হেক্সার স্বপ্ন ভেঙে যায়। ব্রাজিল বিশ্বকাপ থেকে বিদায়ের পর ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো জানান, লিও মেসি বিশ্বকাপ জিতলে তিনি খুশি হবেন।

আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া সেমিফাইনালের আগে তিনি বলেন, ‘আমি এবারের বিশ্বকাপের ট্রফিটা মেসির হাতে দেখতে চাই। আর সেটা মনে প্রাণে চাই। তবে আমার মধ্যে যে ব্রাজিলিয়ান সত্তা আছে, সেটা আর্জেন্টিনাকে বিশ্বকাপজয়ী হিসেবে দেখতে চাইছে না। কারণ ব্রাজিল ও আর্জেন্টিনার লড়াইটা সকলেরই জানা’।

আরও পড়ুন- গোল করিয়ে দাপিয়ে বেড়াচ্ছেন গ্রিজম্যান

রোনালদো আরও বলেন, ‘অবশ্যই আমি ফুটবলকে রোমান্টিক হিসেবে দেখছি। যেই চ্যাম্পিয়ন হোক না কেনো, আমি উপভোগ করব’।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে হেরে আর্জেন্টিনার স্বপ্ন ভঙ্গ হয়েছিল। এবার ফের মেসির সামনে সুযোগ দলকে বিশ্বকাপ এনে দেওয়ার। এবারের বিশ্বকাপের ট্রফিটা হাতে রয়েছে মেসির, চারিদিকে আর্জেন্টিনার পতাকা উড়ছে- এই দৃশ্যই দেখতে চাইছে মেসি ও তার সমর্থকরা। এই তালিকায় এবার নাম লিখিয়েছেন ব্রাজিলের রোনালদোও।

এফএইচ

টাইমলাইন