শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইতিহাস গড়লেন রোনালদো

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ১১:২৯ পিএম

শেয়ার করুন:

ইতিহাস গড়লেন রোনালদো

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নামার আগে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর সামনে সর্বকালের সেরা হওয়ার অনন্য এক রেকর্ডের হাতছানি ছিল। একটি মাত্র গোল করলেই ইতিহাসে একমাত্র ফুটবলার হিসেবে পাঁচটি বিশ্বকাপে গোল করা একমাত্র ব্যক্তি হবেন তিনি। গ্রুপ এইচের লড়াইয়ে আল আবাউদ স্টেডিয়ামে প্রথমার্ধের শুরু থেকেই একের পর এক আক্রমণে আফ্রিকার দেশটিকে চাপে রাখে ২০০৬ বিশ্বকাপের সেমি ফাইনালিস্টরা। তবে দ্বিতীয়ার্ধের ৬৫তম মিনিটে আসে সেই মাহেন্দ্রক্ষণ। 

ঘানার বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে পর্তুগালকে ১-০ ব্যবধানে এগিয়ে নেন রোনালদো। সেই সঙ্গে পাঁচটি বিশ্বকাপে গোল করা ইতিহাসে একমাত্র ফুটবলার বনে গেছেন তিনি। 


বিজ্ঞাপন


২০০৬ সাল থেকে খেলে আসা প্রত্যেকটি বিশ্বকাপে গোল করার কীর্তি গড়েছেন এই পর্তুগিজ তারকা। নিজের প্রথম বিশ্বকাপে গ্রুপ পর্বে ইরানের বিপক্ষে একটি গোল করেন তিনি। ২০১০ ও ২০১৪ আসরেও একটি করে গোল করেন  গ্রুপ পর্বে।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে রোনালদো নিজেকে জানান দেন অন্যভাবে।  প্রথম ম্যাচেই স্পেনের করেন হ্যাটট্রিক। শুধু তাই নয় বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সী (৩৩ বছর ১৩০ দিন) ফুটবলার হিসেবে হ্যাটট্রিক করার কীর্তিও গড়ে ফেলেন এই পর্তুগিজ তারকা। 

সম্প্রতি পর্তুগিজ এই তারকার দেওয়া এক সাক্ষাৎকারের পর থেকেই তার ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্কের ফাটল ধরে। যার ফলে ইংলিশ ক্লাবও ছেড়ে দেন তিনি। এর পর থেকে কেবল একটিই যেন চিন্তা এই ফুটবলারের মাথায় নিজের দেশকে বিশ্বকাপে সেরাটা দিতে হবে। তারই প্রতিফলন করলেন আজ স্টেডিয়াম ৯৭৪ এ। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর