শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

আর্জেন্টিনা দলে বড় পরিবর্তনের আভাস

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০১:২৩ পিএম

শেয়ার করুন:

আর্জেন্টিনা দলে বড় পরিবর্তনের আভাস

বিশ্বকাপ শুরুর আগে নতুন করে দুশ্চিন্তায় পড়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি। তার মতে, দলের বেশ কয়েকজন ফুটবলার এখনও সম্পূর্ণভাবে ফিট নন। তাই আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তনের সম্ভাবনা দেখছেন তিনি।

আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে নিজেদেরকে ঝালিয়ে নেওয়ার ম্যাচে গতকাল মাঠে নামে লিওনেল মেসির দল। সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ম্যাচে দারুণ খেলে ৫-০ গোলের জয় পায় আলবেসেলিস্তারা। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বিশ্বকাপ দলে পরিবর্তনের কথা জানান স্ক্যালোনি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বকাপের আগে নিষেধাজ্ঞায় লেভানডভস্কি

স্ক্যালোনি বলেন, ‘আমাদের স্কোয়াডে কিছু সমস্যা রয়েছে। তালিকা চূড়ান্ত করার জন্য আমাদের হাতে সময় রয়েছে। আমরা পরিবর্তন করতে পারি। আশা করি করতে হবে না। তবে একটা সম্ভাবনা রয়েছে’।

৫-০ গোলে জয়ের ম্যাচে মাঠে নামা হয়নি ডিফেন্ডার ক্রিস্তিয়ান রোমেরোর। তাছাড়াও দলের গুরুত্বপূর্ণ তিন ফরোয়ার্ড আলেহান্দ্রো গোমেস, নিকোলাস গনসালেস ও পাওলো দিবালাকেও মাঠে নামাননি কোচ স্ক্যালোনি। দলের গুরুত্বপূর্ণ এই চার ফুটবলারই ভুগছেন ইনজুরি সমস্যায়। 


বিজ্ঞাপন


আরব আমিরাতের সঙ্গে ম্যাচের পর স্ক্যালোনি আরও জানান, ‘আমি বলছি না তারা স্কোয়াড থেকে বাদ পড়বে। তবে কয়েকজন খেলোয়াড় পুরোপুরি সুস্থ নয়। তাদেরকে স্কোয়াডের বাইরে রাখা হয়েছে কারণ তারা খেলার জন্য ফিট নয় অথবা কিছুটা ঝুঁকি রয়েছে। আমাদের সতর্ক থাকতে হবে। তাদের বাইরে রাখার কারণ ছিল’।

আরও পড়ুন- কাতারে পা রাখল মেসি-দিবালারা

ফিফার নিয়ম অনুযায়ী, বিশ্বকাপের দলগুলো নিজেদের প্রথম ম্যাচের ২৪ ঘণ্টা আগে স্কোয়াডে খেলোয়াড় পরিবর্তন করতে পারবে।

আগামী ২২ নভেম্বর ‘সি’ গ্রুপে সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ যাত্রা শুরু করবে আর্জেন্টিনা। গ্রুপটিতে দলটির অন্য দুই প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ড।

আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াড

গোলরক্ষক

এমিলিয়ানো মার্টিনেজ, জেরোনিমো রুলি, ফ্রাঙ্কো আরমানি।

ডিফেন্ডার

নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস ট্যাগলিয়াফিকো, জুয়ান ফয়েথ।

মিডফিল্ডার

রদ্রিগো ডিপল, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, গুইডো রদ্রিগেজ, আলেজান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, এক্সকুয়েল প্যালাসিওস।

ফরোয়ার্ড

লিওনেল মেসি,আনহেল ডি মারিয়া, লাউতারো মার্তিনেজ, জুলিয়ান আলভারেজ, পাওলো দিবালা, নিকোলাস গঞ্জালেজ, জোয়াকিন কোরেয়া।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর