রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

কাতার বিশ্বকাপ একদিন আগে শুরুর প্রস্তাব  

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ আগস্ট ২০২২, ০৪:৪৩ পিএম

শেয়ার করুন:

কাতার বিশ্বকাপ একদিন আগে শুরুর প্রস্তাব  

পূর্বনির্ধারিত সময়ের চেয়ে এক দিন এগিয়ে শুরু হতে পারে কাতারে বিশ্বকাপের আসর। তাতে আগামী ২০ নভেম্বর স্বাগতিক কাতারের বিপক্ষে মাঠে নামবে লাতিন আমেরিকার দল ইকুয়েডর। এর মধ্য দিয়ে শুরু হবে মরুর দেশে ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই। 

আগের সময়সূচি অনুযায়ী চলতি বছর ২১ নভেম্বর কাতারে শুরু হওয়ার কথা বিশ্বকাপ ফুটবল। আর ফাইনাল ম্যাচটি হবে ১৮ ডিসেম্বর। এশিয়াতে দ্বিতীয়বারের মত বসছে জনপ্রিয় এই আসর।


বিজ্ঞাপন


তবে একদিন এগিয়ে প্রতিযোগিতাটি শুরু করার প্রস্তাব দেওয়া হয়েছে। প্রস্তাবের সঙ্গে সংশ্লিষ্ট একজন অফিসিয়াল বুধবার দ্য অ্যাসোসিয়েটেড প্রেসকে (এপি) বিষয়টি নিশ্চিত করেন। ওই ব্যক্তি বলেন, ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এবং ছয়টি মহাদেশীয় ফুটবল সংস্থার প্রধানদের সমন্বয়ে গঠিত কমিটি কয়েক দিনের মধ্যে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নিবেন।

একদিন এগিয়ে বিশ্বকাপ শুরু করার প্রস্তাবটি কাতারের কর্মকর্তাদের সঙ্গে সমর্থন করেছে দক্ষিণ আমেরিকান ফুটবল সংস্থা কনমেবল।  

২১ নভেম্বর সোমবার দোহার স্থানীয় সময় দুপুর ১ টায় নেদারল্যান্ডস-সেনেগাল ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হওয়ার কথা। এছাড়া প্রথম দিন এ গ্রুপের বাকি দুই দল কাতার-ইকুয়েডরেরও ম্যাচ রয়েছে। যেটা শুরু হবার কথা প্রথম ম্যাচের ৬ ঘন্টা পর। আর প্রথমদিন রয়েছে ইংল্যান্ড বনাম ইরান ম্যাচও। 

উল্লেখ্য, ২০০৬ জার্মানি বিশ্বকাপ থেকে উদ্বোধনের দিন শুধুমাত্র একটি ম্যাচ খেলানোর প্রচলন চালু হয়। তাই কাতারেও সেটা ধরে রাখার প্রস্তাব দেওয়া হয়েছে। নতুন প্রস্তাব অনুযায়ী ২০ নভেম্বর হবে কাতার বনাম ইকুয়েডর ম্যাচ আর পরের দিন মাঠে নামবে নেদারল্যান্ডস-সেনেগাল, ইংল্যান্ড-ইরান ও মার্কিন যুক্তরাষ্ট্র-ওয়েলস। 


বিজ্ঞাপন


এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর