শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিশ্বকাপ নিয়েই ঘুমিয়ে গেলেন মেসি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২, ০৮:০১ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপ নিয়েই ঘুমিয়ে গেলেন মেসি

ফুটবল বিশ্বের সকল ট্রফিতে নিজের নাম লিখিয়েছেন রোজারিও থেকে উঠে আসা ৩৫ বছর বয়সী ফুটবলের ‘ক্ষুদে জাদুকর’ লিওনেল মেসি। বাকি ছিল শুধু বিশ্বকাপ জয়ের স্বাদ নেয়ার। কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে নাটকীয় লড়াইয়ে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপের শিরোপা জিতে সেই স্বপ্নকেও ছুঁয়ে ফেলেছেন ‘এলএমটেন’। হাতে তুলেছেন অধরা সেই সোনালি ট্রফিটা। এবার সেই ট্রফি নিয়েই ঘুমিয়ে গেলেন মেসি।

মঙ্গলবার ভোরে দেশে ফিরেছেন মেসিরা। দেশে পৌঁছে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন মেসি। সেখানে তিনি লিখেছেন, ‘শুভ দিন’। এর সঙ্গে পোস্ট করেছেন তিনটি ছবি। যার একটিতে দেখা যায় ট্রফি জড়িয়ে ঘুমাচ্ছেন মেসি। লা পুলগা’র গায়ে তখনও ছিল আলবিসেলেস্তাদের জার্সি। অন্য একটি ছবিতে দেখা যায়, ঘুম থেকে উঠে হাসছেন তিনি। পাশে ছিল বিশ্বকাপের সোনালি ট্রফি। আরেকটি ছবিতে দেখা যায় বিশ্বকাপ জড়িয়ে ধরে কিছু একটা পান করছেন ‘এলএমটেন’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- যে কারণে সোনার গ্লাভস নিয়ে ‘অশ্লীল’ ভঙ্গি দিয়েছিলেন মার্টিনেজ

কাতারে বিশ্বকাপের শিরোপা জয়ের লক্ষ্যেই পা রেখেছিল আর্জেন্টিনা। তবে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে হেরে সেই আশা ফিকে হতে শুরু করেছিল। তবে দারুণ প্রত্যাবর্তনে এক লিওনেল মেসির হাত ধরে সবাইকে অবাক করে দিয়ে ফাইনালে উঠে আসে লাতিন আমেরিকার দলটি। আর কাতারের লুসাইল স্টেডিয়ামে রোববারের সেই ফাইনালে রোমাঞ্চকর এক লড়াই দেখে গোটা ফুটবল বিশ্ব। যে লড়াইয়ে নির্ধারিত সময়ে ৩-৩ সমতার পর ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপের শিরোপা ঘরে তুলে আর্জেন্টিনা।


বিজ্ঞাপন


স্বপ্নের ট্রফি জিতে পরিবারের সঙ্গে নিজের সময়টা ভাগ করে নিয়েছিলেন মেসি। বহুল প্রতীক্ষিত ট্রফিই এখন মেসির সবচেয়ে কাছের জিনিস। সোনালি ট্রফি হাতে পাওয়ার পর মেসি ইনস্টাগ্রামে লিখেছিলেন, ‘বিশ্ব চ্যাম্পিয়ন’। কত বার এই স্বপ্ন দেখেছি। এটা পাওয়ার জন্য কত অপেক্ষা করেছি। এখন বিশ্বাসই হচ্ছে না যে পেয়েছি। পরিবারকে ধন্যবাদ আমার পাশে থাকার জন্য। ধন্যবাদ তাদের যারা বিশ্বাস করেছিল যে আমি পারব’।

আরও পড়ুন- ট্রফি নিয়ে উল্লাসের সময় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল মেসিরা

দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জাদুকরী এক পারফরম্যান্সে এবারের বিশ্বকাপে শুরু থেকে শেষ পর্যন্ত দ্যুতি ছড়িয়েছেন মেসি। তাছাড়াও নিজেকে বসিয়েছেন রেকর্ডবুকে।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর