বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিশ্বকাপে উত্তাপ ছড়াবে যেসব তরুণ ফুটবলার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ০৪:০১ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপে উত্তাপ ছড়াবে যেসব তরুণ ফুটবলার

বহুল প্রতীক্ষার পর পর্দা উঠেছে কাতার ফুটবল বিশ্বকাপের। আরব দেশে আয়োজিত 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ' এর মধ্য দিয়ে নিজেদের প্রমাণ করার মঞ্চ পেয়েছেন বিভিন্ন দেশের একাধিক তরুণ। এবারের বিশ্বকাপ দিয়ে অনেক তারকা ফুটবলাররা যেমন নিজের ক্যারিয়ারের ইতি টানবেন তেমনি অনেক তরুণ খেলোয়াড় বনে যাবেন তারকা। কাতার ফুটবল বিশ্বকাপে এমন কয়েকজন প্রতিভাবান তরুণ রয়েছে যারা বদলে দিতে পারে ম্যাচের দৃশ্যপট। তাদের নিয়েই থাকছে এই প্রতিবেদনটি।

জুড বেলিংহাম (ইংল্যান্ড)


বিজ্ঞাপন


জার্মানির ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের মাঝ মাঠের অন্যতম ভরসার নাম এই তরুণ। ১৭ বছর ১৩৬ দিন বয়সেই ডাক পেয়েছিলেন ইংল্যান্ড জাতীয় দলে। বরুশিয়ার হয়ে ১২৩টি ম্যাচ খেলা এই ফুটবলার ইংলিশদের হয়ে এখন পর্যন্ত খেলেছেন ১৭টি ম্যাচ। গ্যারেথ সাউথ গেইটের দলের ১৯ বছর বয়সী এই ফুটবলারের উপর এবার থাকবে বাড়তি নজর। 

ইউসুফা মৌকোকো (জার্মানি)

২০০৪ সালে ক্যামেরুনে জন্মগ্রহণ করা এই তরুণ ফুটবলার এখন জার্মানির হয়ে মাঠ মাতাচ্ছেন । মাত্র ১১ বছর বয়সেই জার্মানিতে পাড়ি জমান তিনি। এই ফুটবলারকে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে  তুলনা করছেন অনেকেই। বরুশিয়া ডর্টমুন্ডের অনূর্ধ্ব-১৫ দলে সুযোগ পাওয়ার পর আর পেছনে ফিরে তাকাতে হয় নি তাকে। ক্লাব ফুটবলে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে হেনসি ফ্লিকের নজরে পড়েন এই ফুটবলার। 

গাভি (স্পেন)


বিজ্ঞাপন


স্পেনের এই তরুণ ফুটবলার চলতি বছরে ১৮ বছরে পা দিয়েছেন। বার্সেলোনার হয়ে লা লিগায় সকলের নজর কেড়েছেন এই সেন্ট্রাল মিডফিল্ডার। কাতালানদের হয়ে ১৯টি ম্যাচ খেলা এই ফুটবলার স্প্যানিশ কোচ লুইস এনরিকের নজরে এড়ায় নি। সার্জিও রামোস সহ একাধিক তারকা ছেঁটে ফেলা স্পেনের বিশ্বকাপ দলে গাভি সহজেই জায়গা করে নিয়েছেন।

গারাং কৌল (অস্ট্রেলিয়া)

ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসেল ইউনাইটেডের হয়ে খেলা এই তরুণ তার গতিময় ফুটবল দিয়ে সকলের নজর কেড়েছেন। যার দরুন মাত্র দুই মাস আগে অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় ১৮ বছর বয়সী এই ফরোয়ার্ডের। গ্রাহাম আরনল্ডের চোখ এরিয়ে যায় নি ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা এই তরুণ। তাই বিশ্বকাপের মতো মঞ্চে তাকে দলে ভেড়াতে ভুল করেন নি সকারুজ কোচ।

এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর