রোববার, ১৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

জয় দিয়ে বিশ্বকাপ শুরু সুইজারল্যান্ডের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ০৫:৫৮ পিএম

শেয়ার করুন:

জয় দিয়ে বিশ্বকাপ শুরু সুইজারল্যান্ডের

কাতার বিশ্বকাপের পঞ্চম দিনের প্রথম ম্যাচে মাঠে নেমেছে সুইজারল্যান্ড ও ক্যামেরুন। 'জি' গ্রুপের প্রথম লড়াইয়ে ইউরোপের দলটি নিজের সামর্থ্যের জানান দিয়েছে। প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে। তবে দ্বিতীয়ার্ধেই সরূপে ফিরে আসে ইয়ান সমারের দল। আক্রমণের ধার বাড়িয়ে ম্যাচের ৪৮ মিনিটেই গোল পেয়ে যায় সুইসরা। শেষ দিকে আর কোন গোল না হলে আফ্রিকার দেশটির বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সুইজারল্যান্ড। 

ক্যামেরুনের জন্য আজকের দিনটি অনেকটা বেদনাদায়ক বলা চলে। নিজের ঘরের ছেলের হাত ধরেই তাদের পরাজয় কেউই মেনে নিতে পারছে না। আজকের ম্যাচের ব্যবধান গড়ে দিয়েছেন আফ্রিকার দেশে জন্মগ্রহণ করা ফুটবলার। তবে ম্যাচের ফলাফল ক্যামেরুনের পক্ষে যায় নি। 


বিজ্ঞাপন


১৯৯৭ সালে ক্যামেরুনের রাজধানী ইওয়ান্দেতে জন্মগ্রহণ করে। স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর সেখান থেকে ৫ বছর বয়সী ছেলে এমবোলোকে নিয়ে ফ্রান্সে পাড়ি জমায় তার মা। জিনেদিন জিদানদের দেশে স্থায়ী হতে পারেন নি এমবোলোর মা। পরের বছরই এমবোলোদের নিয়ে স্বপ্নের দেশ সুইজারল্যান্ড চলে যান।

তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এমবোলা ও তার পরিবারকে। বয়সভিত্তিক দলে সুযোগ পাওয়ার পরই সুইজারল্যান্ডের মূল দলে। তারপর আজ কাতারে গড়লেন ইতিহাস। তবে জন্মভূমির প্রতি শ্রদ্ধা থেকেই গোল উদযাপন করেননি ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।

ম্যাচের দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটে সুইসদের হয়ে গোল করেন এই তারকা। আর তাতেই ম্যাচের ভাগ্য সাকিরিদের পক্ষে চলে যায়। আফ্রিকার দেশটি সমর্থকদের হয়তো আজ আফসোস হচ্ছে, কিন্তু এমবোলা যে তার শিকড় ভুলে যান নি তারই প্রমাণ গোল শেষে তা উদযাপন না করা। 

এমএএম 


বিজ্ঞাপন


 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর