শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

১ দিন আগেই শুরু হবে কাতার বিশ্বকাপ, ফিফার ঘোষণা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ আগস্ট ২০২২, ০৯:১১ এএম

শেয়ার করুন:

১ দিন আগেই শুরু হবে কাতার বিশ্বকাপ, ফিফার ঘোষণা

একদিন আগে শুরু হতে পারে বিশ্বকাপ এমনটা শোনা গিয়েছিল আগেই। গতকাল আনুষ্ঠানিক ঘোষণাও দিয়ে দিল ফিফা। আগামী ২০ নভেম্বর উদ্বোধনী অনুষ্ঠানের পরপরই ইকুয়েডরের বিপক্ষে মাঠে নেমে পড়বে স্বাগতিক কাতার।

পরিকল্পনা ছিল ২১ নভেম্বর কাতারের প্রথম খেলার আগে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের। তবে তাতে সৃষ্টি হতো এক বিব্রতকর পরিস্থিতির। কারণ তার আগেই যে মাঠে গড়িয়ে যেত সেনেগাল বনাম নেদারল্যান্ডস ও ইংল্যান্ড বনাম ইরানের ম্যাচ।


বিজ্ঞাপন


প্রথা অনুসারে আসরের প্রথম ম্যাচের আগেই মঞ্চ মাতায় জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। তবে এখন অবসান হয়েছে সব জল্পনা কল্পনার। ৬০ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন আল বাইত স্টেডিয়ামে কাতার বিশ্বকাপের পর্দা ওঠার পর একই মাঠে ইকুয়েডরের মোকাবিলা করবে স্বাগতিকরা।

সেনেগাল বনাম নেদারল্যান্ডস ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবার কথা থাকলেও এখন সেটা পিছিয়ে গেছে ৬ ঘণ্টা। তবে ইংল্যান্ড-ইরান ও ওয়েলস-যুক্তরাষ্ট্র ম্যাচের সূচি থাকছে অপরিবর্তিত। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো ও ৬টি আঞ্চলিক কনফেডারেশনের হেডদের দ্বারা গঠিত এক বিশেষ কমিটির অনুমোদনে বিশ্বকাপ এগিয়ে এলো ১ দিন।

তবে এবারের আসরের অধিকাংশ টিকিট বিক্রি হয়ে গেছে আগেই। আয়োজকদের মতে সেই সংখ্যাটা ১.৮ মিলিয়ন। তবে বিশ্বকাপ এগিয়ে এলেও এই নিয়ে ভক্তদের পোহাতে হবে না কোন ভোগান্তি। কেননা অনেক ম্যাচের সূচি ১ দিন এগিয়ে এলেও আগের কেনা টিকিটেই দেখা যাবে ম্যাচ।

এক বিবৃতিতে ফিফা জানায়, 'যারা টিকিট কিনেছে তাদেরকে ইমেইলের মাধ্যমে সূচি পরিবর্তনের বিষয়ে জানানো হবে। দিন ও সময় বদলে গেলেও তাদের টিকিটগুলো ব্যবহারযোগ্যই থাকবে।'  


বিজ্ঞাপন


এআইএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর