রোববার, ১৪ জুলাই, ২০২৪, ঢাকা

প্রত্যাবর্তনের ইতিহাস রচনা করে শেষ ষোলোতে সুইজারল্যান্ড 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:০৩ এএম

শেয়ার করুন:

প্রত্যাবর্তনের ইতিহাস রচনা করে শেষ ষোলোতে সুইজারল্যান্ড 

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের শুরুটা যেমন চমক দিয়ে হয়েছিল তেমন শেষটাও হয়েছে অবিশ্বাস্যভাবে। স্টেডিয়াম ৯৭৪–এ গ্রুপ 'জি'র বাঁচা–মরার ম্যাচে আজ সার্বিয়ার মুখোমুখি হয়েছিল সুইজারল্যান্ড। হোঁচট খেলেই বিশ্বকাপের পরের রাউন্ডের টিকিট মিলবে না এমন সমীকরণে মাঠে নেমে শুরুতেই এগিয়ে যায় সুইসরা। প্রথমার্ধের ২৬ থেকে ৩৫ এই ৯ মিনিটে দারুণ প্রত্যাবর্তনে এগিয়ে যায় সার্বিয়া। তবে নাটকীয়ভাবে আরেক প্রত্যাবর্তনের ইতিহাস রচনা করে ৩-২ গোলে অবিশ্বাস্যভাবে ম্যাচ জিতে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে সাকিরির দল। 

ম্যাচের ২০ মিনিটে জেদরান শাকিরির গোলে প্রথমে এগিয়ে যায় সুইসরা। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ৬ মিনিট পরই সার্বিয়ার হয়ে সমতা ফেরান আলেকসান্দার মিত্রোভিচ। গোল পেয়ে যেন বদলে যায় সার্বিয়ান ফুটবলারদের খেলার ধরণ। ৩৫ মিনিটে দুসান ভ্লাহোভিচের গোলে ম্যাচের মোড় ঘুরিয়ে উল্টো এগিয়ে যায় দুসান তাদিচরা। 


বিজ্ঞাপন


পিছিয়ে পরে খেয় হারায় হারায় নি শাকিরির দল। লাগাতার আক্রমণ শাণাতে থাকে তারা। বিরতির আগে সফলতার দেখাও পেয়ে সুইজারল্যান্ড। ব্রিল এমবোলের গোলে ২-২ সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও এগিয়ে যায় সুইসরা। এ যেন প্রত্যাবর্তনের রুপকথার গল্প দৃশ্যায়িত হয়েছে স্টেডিয়াম ৯৭৪-এ। ৪৮ মিনিটে রেমো ফ্রয়লারের গোলে ৩-২ গোলের লিড নেয় সমারের দল। 

শেষ পর্যন্ত এই লিড ধরে রাখে মুরাত ইয়াকিনের দল। আর তাতেই গ্রুপ পর্বের দ্বিতীয় জয় পেয়ে যায় সুইজারল্যান্ড। ফলে ব্রাজিলের সঙ্গী হয়ে রানার্সআপ হয়ে শেষ ষোলোর টিকিট পায় সুইসরা। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর