সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

অপরিবর্তিত একাদশ নিয়ে শেষ আটের লড়াইয়ে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০৭:৫৯ পিএম

শেয়ার করুন:

অপরিবর্তিত একাদশ নিয়ে শেষ আটের লড়াইয়ে ব্রাজিল

ব্রাজিল-ক্রোয়েশিয়ার ম্যাচ দিয়ে আজ শুরু হচ্ছে বিশ্বকাপের শেষ আটের লড়াই। আল রাইয়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে নামছে এই দুই দল। শেষ ষোলোর ম্যাচে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে কোয়ার্টারে উঠেছে সেলেসাওরা। অন্যদিকে এশিয়ার পাওয়ার হাউস খ্যাত জাপানকে হারিয়ে শেষ আটে এসেছে ক্রোটরা।

বাঁচা-মরার আজকের লড়াইয়ে আগের ম্যাচের একাদশ নিয়ে মাঠে নামছে ব্রাজিল। ক্রোয়েশিয়ার বিপক্ষে আজকের ম্যাচে চোট কাটিয়ে ফেরার কথা ছিল ডিফেন্ডার আলেক্স সান্দ্রোর। তবে ইনজুরি সমস্যা থাকায় মাঠে নামা হচ্ছে না এই জুভেন্টাস ফুটবলারের। ম্যাচের আগের দিন (বৃহস্পতিবার) সংবাদ সম্মেলনে কোচ তিতে জানিয়েছিলেন, ‘ক্রোয়েশিয়ার বিপক্ষে সান্দ্রোকে পাওয়ার সম্ভাবনা তেমন জোরাল নয়। তবে চোট কাটিয়ে এই লেফট-ব্যাকের বেঞ্চে জায়গা করে নেওয়া দলের জন্য স্বস্তিকর’।   


বিজ্ঞাপন


অন্যদিকে ক্রোয়েশিয়া দলে দুইটি পরিবর্তন এনেছেন কোচ গ্ল্যাটকো দালিচ। অসুস্থতা কাটিয়ে ফিরেছেন ডিফেন্ডার সোসা। ফরোয়ার্ড পেতকোভিচের জায়গায় এসেছেন মিডফিল্ডার পাসালিচ।

ব্রাজিল একাদশ

অ্যালিসন বেকার (গোলরক্ষক), এডার মিলিতাও, থিয়াগো সিলভা, মার্কুইনহোস, দানিলো, ক্যাসেমিরো, নেইমার, পাকুয়েতা, রাফিনহা, রিচার্লিসন, ভিনিসিয়াস জুনিয়র।

ক্রোয়েশিয়া একাদশ

দমিনিক লিভাকভিচ, বোর্না সোসা, ইভান পেরিসিচ, দেইয়ান লভরেন, মাতেও কোভাচিচ, আন্দ্রেই ক্রামারিচ, লুকা মদ্রিচ, মার্সেলো ব্রজোভিচ, মারিও পাসালিচ, ইয়োস্কো গাভারদিওল ও ইয়োসিপ ইউরানোভিচ।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর